বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

দুস্থ নারীদের মাঝে ছাগল বিতরণ করলো র‌্যাব নারী কল্যাণ সমিতি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৫
দুস্থ নারীদের মাঝে ছাগল বিতরণ করলো র‌্যাব নারী কল্যাণ সমিতি

কক্সবাজার র‌্যাব-১৫ এর ব্যবস্থাপনায় র‌্যাব নারী কল্যাণ সমিতি (রনাক) এর আওতায় স্বাবলম্বীকরণ উদ্যোগে দুস্থ নারীদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রনাক (র‌্যাব নারী কল্যাণ) সমিতির উদ্যোগে দরিদ্র, অসহায় ও দুস্থ নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে ১টি করে গৃহপালিত পশু ছাগল বিতরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব ১৫ এর অতিরিক্ত পুলিশ সিনিয়র সহকারী পরিচালক ল এন্ড মিডিয়া মোঃ আবু সালাম চৌধুরী।

এ সময় র‌্যাব নারী কল্যান (রনাক) সমিতির পক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান এর পত্নী নির্ভানা সামরিন জাহিদ, তিনি বলেন, সদর দপ্তরের তত্ত্বাবধানে র‌্যাব-১৫ এর ব্যবস্থাপনায় ২০২২ সালে ‘নবজাগরণ’ নামক উদ্যোগের আওতায় ৩৬ জনকে সেলাই মেশিন, ড্রাইভিং, টুরিস্ট গাইড, ফটোগ্রাফার, রেস্টুরেন্ট সার্ভিস বয়, সার্ফিং, এর উপর প্রশিক্ষণ দেওয়া হয়। একই সাথে প্রশিক্ষণার্থীদেরকে ১১টি সেলাই মেশিন ও ৫টি ক্যামেরা প্রদান এবং অন্যান্য প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া হয়।

আরো উপস্থিত ছিলেন, সিপিএসসি ক্যাম্প কমান্ডার মেজর সাইফুল ইসলাম পত্নী কানিজ ফাতেমা, কিউএম ও এমটিও সি: সহকারী পুলিশ সুপার দেবজিত পাল পত্নী সুস্মিতা ঘোষ লিজা প্রমুখ।

স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সমাজের দরিদ্র, অসহায় ও দুস্থ মানুষের পাশে থেকে রনাক (র‌্যাব নারী কল্যাণ) কাজ করে যাবেন বলে জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে