রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষায় গণিত প্রশ্ন ফাঁস, শিক্ষকসহ আটক ২ 

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০০
চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষায় গণিত প্রশ্ন ফাঁস, শিক্ষকসহ আটক ২ 

কুমিল্লার চৌদ্দগ্রামে এসএসসি গণিত পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষকসহ ২ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

ঘটনাটি ঘটেছে রোববার সকালে উপজেলার মুন্সিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান। আটককৃতরা হলো- ফেলনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাদাত হোসেন ও উনকোট উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী শুখরঞ্জন দাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, রোববার এসএসসি গণিত পরীক্ষা চলাকালিন গোপন সংবাদের সংবাদের মাধ্যমে মুন্সিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশের মার্কেটে একটি চক্র গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছে-এমন খবর পেয়ে তাৎক্ষণিক ওই মার্কেটে অভিযান চালিয়ে শাহাদাত হোসেন ও সুখরঞ্জন দাস নামে দুইজনকে আটক করি। তাদের কাছ থেকে গণিত প্রশ্ন পাওয়া যায় এবং স্মার্টফোনের মাধ্যমে গণিতের উত্তরপত্রের সমাধানগুলো শিক্ষার্থীদের সরবরাহ করছে। এ সময় আমরা তাদের হেফাজত থেকে দুটি স্মার্টফোন ও একটি গণিত গাইডবই জব্দ করি। আটককৃতরা প্রশ্নপত্র ফাঁসের কথা স্বীকার করেছে’।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, ‘মুন্সিরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের পাশের একটি ভবন থেকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশ্নফাঁসের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছে। এ বিষয়ে উর্ধ্বতন মহল যে দিক-নির্দেশনা দিবেন, আমরা সেভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো’।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান আরও বলেন, আটককৃত শাহাদাত হোসেন ও সুখরঞ্জন দাসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে