রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাজিরায় নৌ-পুলিশের ঝাটকা ইলিশ রক্ষা অভিযানে আটক ৬ জেলে

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৩:২৫
ছবি: সংগৃহীত

শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মানদীতে অভিযান চালিয়ে অবৈধ ঝাটকা ইলিশ ধরার সময় ৬ জেলেকে আটক করেছে মাঝীরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। মঙ্গলবার (৫-মার্চ) সন্ধ্যায় জাজিরার পদ্মাসেতু দক্ষিণ থানার হাজী জৈনুদ্দিন মাদবর কান্দি এলাকায় পদ্মানদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন, স্থানীয় আলতাফ ফকিরের ছেলে রাজীব ফকির(২৪), মৃত মোহাম্মদ মল্লিকের ছেলে দাদন মল্লিক(৫৫), ইস্রিস বাইয়ার ছেলে শামিম বাইয়া(২০), মৃত আ: হালিম মাদবরের ছেলে চঞ্চল মাদবর(৪৫), পার্শ্ববর্তী বালিয়ারচর এলাকার আলমগীর খাঁনের ছেলে আলফাজ খাঁন(২০) এবং শিবচরের মুজাফফর পুর ঘরামি কান্দির মৃত শহর আলী ফকিরের ছেলে সোহরাব ফকির(৩২)।

এসময়, ৬৫ কেজি ওজনের অবৈধ ঝাটকা ইলিশ মাছের পাশাপাশি প্রায় ৩০ হাজার টাকা সমমূল্যের ৫ হাজার বর্গমিটার অবৈধ কারেন্ট জাল এবং ২০ হাজার টাকা সমমূল্যের একটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করেন মাঝীরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে জব্দকৃত ঝাটকা ইলিশ গুলো স্থানীয় ৩ টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

মাঝীরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) ইন্সপেক্টর মো. জয়াইম উদ্দিন জানান, আমরা আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে জাজিরার পালেরচর বাজারসহ আশেপাশের বিভিন্ন জায়গায় সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রোগ্রাম করার পাশাপাশি পদ্মানদীতে অভিযান চালিয়ে ট্রলার ও কারেন্ট জালসহ ৬ জন জেলেকে আটক করি। আর পরিত্যক্ত অবস্থায় ৬৫ কেজি ঝাটকা উদ্ধার করা গেলেও ঝাটকার মালিকিদের পাওয়া যায়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে