রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হাতীবান্ধায় পুকুর খনন করতে গিয়ে মিলল মর্টারশেল

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৯:৫৭

লালমনিরহাটের হাতীবান্ধায় পুকুর খনন করতে গিয়ে মাটির সাথে উঠে এলো একটি পরিত্যক্ত মর্টার শেল। বুধবার (৬ মার্চ) বিকেলে উপজেলার বড়খাতা পুরাতন মুন্সিটারি জামে মসজিদের ঈদগাহ মাঠে মাটি সমান করতে গিয়ে মর্টার শেলটি উদ্ধার করা হয়। পরে মর্টাল শেলটি হাতীবান্ধা থানা পুলিশ হেফাজতে রাখেন।

স্থানীয় ও পুলিশ জানায়, উপজেলার বড়খাতা ইউনিয়নের বড়খাতা পুরাতন মুন্সিটারি জামে মসজিদের ঈদগাহ মাঠে জন্য পুকুর থেকে মাটি খনন করা হয়। সেই মাটির সাথে উঠে আসে একটি মর্টার শেল।

এক শ্রমিক কাজ করতে গিয়ে কোদালের সাথে আঘাত পায়। পরে সেটি উদ্ধার করে দেখা যায় পরিত্যক্ত একটি মর্টার শেল। পরে পুলিশ কে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মর্টার শেলটি উদ্ধার করে একটি খোলা মাঠে রাখেন।

মর্টার শেলটি ১২ ইঞ্চি লম্বা। ওজন প্রায় ৫/৬ কেজি। ধারণা করা হচ্ছে- মর্টার শেলটি ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের সময়কার।

শ্রমিক রফিকুল ইসলাম বলেন, পুকুর থেকে মাটি ঈদ গা মাঠে ভরা করা হয়। সেই মাটি সমান করতে গিয়ে কোদালে আঘাত পায় বোমাটি। মাটির নিচ থেকে বের করে পুলিশকে সংবাদ দেওয়া হয়।

হাতীবান্ধা থানা পুলিশের উপ পরিদর্শক শফিক বলেন, পরিত্যক্ত মর্টাল শেটি উদ্ধার করে নিরাপদ জায়গায় রাখা হয়েছে।

হাতীবান্ধা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, মর্টালশেলটি পুলিশ হেফাজতে আছে, এ ছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। নিস্ক্রিয়কারী দল এসে মর্টার শেলটি নিষ্ক্রিয় করবে।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে