রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ইট প্রস্তুত করার প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং অন্যান্য অনিয়ম

ফটিকছড়িতে প্রগতি ব্রিকস ম্যানু ও শাহ আমানত ব্রিকস ম্যানুকে ৬লক্ষ টাকা জরিমানা

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৭:৫৫

চট্টগ্রাম ফটিকছড়িতে ইট প্রস্তুত করার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং অন্যান্য অনিয়মের অভিযোগে শাহ আমানত ব্রিক্স এবং প্রগতি ব্রিকস কে ৩ লক্ষ টাকা করে ৬ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল (বুধবার) উপজেলায় নানুপুর গামরীতলা এলাকায় শাহ আমানত ব্রিকস ম্যানু: এবং প্রগতি ব্রিকস ম্যানু : নামক ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর এর সহযোগিতায় উপজেলা প্রশাসন এর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক চৌধুরী।

জানা যায়- ইট প্রস্তুত করার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং অন্যান্য অনিয়মে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম এর সহকারী পরিচালক নুর হাসান সজিব ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর বিভিন্ন ধারায় অভিযোগ আনয়ন করলে দ্বায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক চৌধুরী শাহ আমানত ব্রিক্স এর মো: নাজিম উদ্দিন (৪৫) কে ৩ লক্ষ টাকা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং প্রগতি ব্রিকস এর সনজিত বিশ্বাস (৫২) কে ৩ লক্ষ টাকা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড আরোপ করেন। পরে অর্থদণ্ড প্রদান করে অভিযুক্তরা অবমুক্ত হন।

এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরী বলেন- এ ধরনের মোবাইল কোর্ট ভবিষ্যতেও চলমান থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে