শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মনপুরায় দু’টি ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

মনপুরা (ভোলা) প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ১৩:৫৮
ছবি-যাযাদি

ভোলার মনপুরায় দু’টি ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। সকাল থেকে উৎসাহ উদ্দিপনা নিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হতে থাকে। নির্ধারিত সময়ের পূর্বেই ভোট কেন্দ্রে এসে দীর্ঘ লাইনে দাড়িয়ে তাদের পছন্ধের প্রার্থীকে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছিলো তারা।

আজ শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে উপজেলার ১ নং মনপুরা ইউনিয়ন ও নবগঠিত কলাতলী ইউনিয়ন পরিষদে এই ভোটগ্রহন শুরু হয়। বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

সর্বশেষ সংবাদ লেখা পর্যন্ত (দুপুর ১ টা) কোন কেন্দ্রেই বড় ধরনের কোন বিশৃঙ্খলা ছাড়াই ভোটগ্রহন চলছে। বিষয়টি নিশ্চিৎ করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার অনিমেষ কুমার বসু।

এদিকে দু’টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহন চলছে।

ইতোমধ্যে ৭ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন। এই নির্বাচনে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১ জন সার্বক্ষনিক আচরনবিধি রক্ষাকারি ম্যাজিস্ট্রেট রয়েছেন।

এছাড়াও পুলিশ, বিজিবি, কোস্টগার্ড মোবাইল টিম হিসেবে কাজ করছে। এবং আনসার ব্যাটালিয়ান সদস্যরা নির্বাচনি এলাকায় নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ও দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার অনিমেষ কুমার বসু জানান, ভোটাররা সতস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে এসে শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। এখন পর্যন্ত কোন প্রকার বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। আমাদের পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী টহলে রয়েছেন। এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে ম্যাজিস্ট্রেটবৃন্দ দায়িত্বে রয়েছেন। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের সক্ষমতা রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে