রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বড়কান্দি উপ-নির্বাচনে চেয়ারম্যান লুৎফর রহমান

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ১০ মার্চ ২০২৪, ১২:০৭

শরীয়তপুরের জাজিরার বড়কান্দি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ১১৮৪ ভোটের ব্যবধানে চশমা প্রতীকে নির্বাচন করা এম এ ওয়াহাবকে পরাজিত করে বিজয়ী হয়েছেন ঘোড়া প্রতীকে নির্বাচন করা প্রার্থী মো: লুৎফর রহমান। ঘোড়া প্রতীকে ৫৩১৬ ভোট এবং নিকটতম চশমা প্রতীকে ৪১৩২ ভোট পেড়েছে।

শনিবার (৯ মার্চ) চেয়ারম্যান পদে উক্ত উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশনের তথ্যমতে, বড় কান্দি ইউনিয়নের ৭ হাজার ৮৭ জন নারী ভোটার এবং ৮ হাজার ২ শত ৩ জন পুরুষ ভোটার মিলিয়ে মোট ১৫ হাজার ২ শত ৯০ জন ভোটারের মধ্যে ৯৬০৮ টি ভোট প্রদান করা হয়েছে। যার মধ্যে ৬৩ টি ভোট বাতিল হয়ে ৯৫৪৫ টি ভোট গৃহীত হয়েছে। তবে সকাল থেকেই কয়েকটি কেন্দ্রে চশমা প্রতীকের সমর্থকদের বেশ কিছু জাল ভোট দিতে যাওয়ার ঘটনা ঘটেছে।

নির্বাচন চলাকালীন সরেজমিনে কেন্দ্রগুলোতে ঘুরে দেখা যায় অধিক ঝুঁকির তালিকায় থাকা ৭, ৮ ও ৯ নং কেন্দ্রে তেমন কোন সমস্যা না হলেও ৪ নং কেন্দ্রে জালভোট দিতে গিয়ে অনন্ত শিকদার নামে এক মালয়েশিয়া প্রবাসী পুলিশের হাতে আটক হয়। পাশাপাশি ০২ ও ০৩ নং কেন্দ্রে অন্তত ১৫-২০ জন জালভোট দিতে এসে ধরা খেলেও তাদেরকে ছেড়ে দেয়া হয়।

ফলাফল ঘোষণার পরে নির্বাচনে বিজয়ী প্রার্থী মোঃ লুৎফর রহমান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, নির্বাচনের শুরু থেকেই চশমা প্রতীকের প্রার্থী এবং কর্মী-সমর্থকরা আমার কর্মীদের বাধা প্রদান এবং ভোটারদের হুমকি দেয়াসহ বিভিন্ন ঝামেলা করেছে। তারউপর আজকেও জালভোট দিতে গিয়ে তাদের অনেক লোক ধরা খেয়েছে। তবুও জনগনের রায়ে আমরা বিজিত হয়েছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও বড়কান্দি ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান তালুকদার বলেন, ছোটখাটো কিছু অভিযোগ ছাড়া নির্বাচন যথেষ্ট সুন্দর হয়েছে। তাছাড়া যেকোনো অভিযোগ পাওয়া মাত্রই আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। সর্বোপরি অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হয়েছে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা যায়যায়দিনকে বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন যথেষ্ট সুন্দর ও সুষ্ঠু হয়েছে। আমরা সারাদিন মাঠে থেকে নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করেছি। যার ফলে নির্বাচনে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে