রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দীঘিনালায় বাজার মনিটরিং ও ১৮ হাজার টাকা জরিমানা

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ১৯:৫৪

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় বাজার মনিটরিং করেছে উপজেলা প্রশাসন।

১১ মার্চ দুপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের সাথে নিয়ে উপজেলার বোয়ালখালী বাজার সহ আশপাশের দোকানগুলোতে এ মনিটরিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রশীদ।

এ সময় উপস্থিত ছিলেন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুমেন চাকমা, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো. নুরুল হক, আনসার ভিডিপি কর্মকর্তা মো. শাহ মোফাচ্ছের হক, বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. জসীম উদ্দীন, বাজার চৌধুরী জেসমিন চাকমা প্রমূখ।

এ সময় বাজারের ফুটপাত অবৈধ দখলমুক্ত রাখা, ভোক্তা অধিকার রক্ষা, অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণে সচেতনতা তৈরি, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও সরবরাহ এর ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রশীদ জানান, পুরো রমজান মাস বাজার মনিটরিং অব্যাহত থাকবে। অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে এবং খাদ্যে ভেজাল মিশিয়ে পণ্য বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রথমবারের মতো বাজার মনিটরিংয়ের মাধ্যমে সকল ব্যবসায়ীদের সতর্ক করা হলো।

এর পূর্বে অত্র বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসনাত খাঁনের বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ৩ টি মামলায় ৩ জনকে ৮ হাজার টাকা এবং মৎস্য ও পশুখাদ্য আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ১ টি মামলায় ১ জনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড আরোপপূর্বক আদায় করা হয়। এ সময় সার্বিক সহযোগিতা প্রদান করে দীঘিনালা থানা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে