শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মান্দায় ৯ দিন ধরে অবরুদ্ধ পরিবার

মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ১২ মার্চ ২০২৪, ১৭:২০
মান্দায় ৯ দিন ধরে অবরুদ্ধ পরিবার

নওগাঁর মান্দায় একটি পরিবারকে ৯ দিন ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে।

ভুক্তভোগী প্রবাসী সোলাইমান আলী সরদারের স্ত্রী শারমিন সুলতানা বলেন, দোডাঙ্গী গ্রামের প্রতিপক্ষ হাসান আলী সরদার গংদের সাথে তাদের দীর্ঘদিন যাবৎ বসতভিটার জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে বাড়ির সামনে বেড়া দেওয়ায় গত ৯ দিন ধরে একটি প্রতিবন্ধী মেয়েকে নিয়ে বাড়ির ভেতর অবরুদ্ধ হয়ে আছি। আমরা কোনোভাবেই বেড়া ডিঙ্গিয়ে চলাচল করতে পারছি না। এর থেকে পরিত্রাণ পেতে ৯৯৯ ফোন দিয়ে সহযোগীতা কামনা করায় সোমবার (১১ মার্চ) দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চলাচল করার মত একটি পরিবেশ করে দিয়ে আসেন। এর আগেও তাদেরকে মারপিট করায় এবং খুন-জখমের হুমকি অব্যাহত রাখায় বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেন তারা । এবিষয়ে প্রতিপক্ষের হাসান আলী সরদার গংরা বলেন যে,‘ওই বিবাদমান সম্পত্তিতে তাদের অংশ রয়েছে। বিষয়টি অনেকেরই জানা। জমিটি নিয়ে একাধিবার গ্রাম্য শালিস বৈঠক হওয়া সত্ত্বেও তাদের প্রাপ্য অংশ তাদেরকে বুঝিয়ে দেয়া হচ্ছেনা । এসব বিষয় নিয়েই এ বিরোধের সৃষ্টি। তাদের জমি বুঝিয়ে পেলে বাড়ির সামনে লাগানো বেড়া অপসারণ করে দিবেন বলেও জানান তারা।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাম্মেল হক কাজী বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে