সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাংশায় বিনামূল্যে পাট বীজ বিতরণের উদ্বোধন করলেন ইউএনও

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি
  ১৩ মার্চ ২০২৪, ১৪:৫০

রাজবাড়ীর পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২৪ অর্থ বছরে খরিফ-১/২০২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে আবাদ ও উৎপাদনের বৃদ্ধির লক্ষ্যে বুধবার বাবুপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে পাট বীজ বিতরনের উদ্বোধন করেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।

প্রধান অতিথির বক্ত্যেব্যে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী কৃষি ও কৃষকের উন্নয়ন নিয়ে কথা বলেন- সেই সাথে দেশীও পাটের বীজ ব্যবহারে উদ্বুদ্ধ করে, একই সাথে যেখান থেকে পটের বীজ ক্রয় করবে তার পাকা রশিদ রাখতে হবে বলেও উল্লেখ্য করেন।

গত মৌসুমে পানির অভাবে যারা পাট জাগ দিতে পারেনি তাদের জন্য আমাদের বর্তমান রেল মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি সকলকে সাথে নিয়ে কৃষকের পাশে ছিলেন বলেও উল্লেখ্য করেন। বেশী করে পাট লাগান, একটু জমিও যেন পতিত না থাকে।

উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মো. হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বাবুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইমান আলী সরদার প্রমুখ।

এ সময় স্থানীয় গনমাধ্যমকর্মী, ইউনিয়ন পরিষদের সচিব, ইউনিয়ন পরিষদের সদস্য গনসহ সুফলভোগী কৃষক কৃষানী উপস্থিত ছিলেন। পাট বীজ বিতরণ শেষে বাবুপাড়া ইউনিয়ন পরিষদে উপ-সহকারী কৃষি অফিসারের অফিস কক্ষ পরিদর্শন করেন অতিথিরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে