রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সোনারগাঁওয়ে অর্ধকোটি টাকার মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ১৩ মার্চ ২০২৪, ১৫:২৪

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে ২টি কোল্ড স্টোরেজ থেকে মেয়াদোত্তীর্ণ অর্ধকোটি টাকার খেজুর জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার কাঁচপুর ইউনিয়নের কুতুবপুর এলাকায় অবস্থিত স্টার কোল্ড স্টোরেজে ঢাকা ও নারায়ণগঞ্জ কার্যালয়ের সমন্বয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা এ অভিযান চালায়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা মেট্রোপলিটনের সহকারি পরিচালক আব্দুস সালাম জানান, দেশব্যাপী মজুদদারদের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে কাঁচপুরের স্টার কোল্ড স্টোরেজে অভিযান চালানো হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ীরা বাজারে খেজুরের সংকট সৃষ্টি করে খেঁজুরের বস্তার মেয়াদ বাড়িয়ে বাজারজাত করেন। এদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার পাশাপাশি এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে মেসার্স মৌসুমী এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ১৪ টন খেজুর মজুদ করে রাখায়, তা জব্দ করে ওই প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়। যাহার আনুমানিক বাজার মূল্য ২১ লাখ ৬৬ হাজার টাকা। এসময় জব্দকৃত মদিনা এন্টারপ্রাইজ নামক আরেকটি কোল্ডস্টোরেজের ৫৯১ বস্তা মজুদ করা খেজুর কিছু টা ভালো থাকায় দ্রুত বাজারজাত করার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে