সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজারহাটে ঈদের বাজার চলছে ঢিলেঢালা

বিপনি বিতানে দাম আকাশ ছোঁয়া 
প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৮:৪২

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রামের রাজারহাটে ঢিলেঢালাভাবে জমে উঠেছে ঈদের কেনাকাটা। ক্রেতাদের আকৃষ্ট করতে ফ্যাশন হাউজগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। পসরা সাজিয়ে বসে আছে দোকানিরা। তবে ঈদ যতই ঘনিয়ে আসছে, ততই বাড়বে মানুষের ভিড়। কিন্তু ১০রমজানের পর থেকে শুক্রবার ১১রমজান সকাল ৯টা থেকে শুরু হয় ঢিলেঢালাভাবে কেনা বচো। তবে ঈদের আগে মানুষের ভিড় বাড়তে পারে বলে ব্যবসায়ীরা আশা প্রকাশ করছেন।

শুক্রবার(২২মার্চ) দুপুরে সরেজমিনে উপজেলা রাজারহাট সদর, নাজিমখান, ফরকেরহাট, সিঙ্গেরডাবরী বাজারের ঘুরে দেখা যায়, ফ্যাশন হাউজ ও তৈরি পোশাক এবং জুতার দোকানের সঙ্গে প্রতিদ্বন্ধীতায় পিছিয়ে নেই কসমেটিকস দোকানগুলো। ব্যস্ত হয়ে পড়েছে দর্জির দোকানগুলো। অনেকে অর্ডার নিতে হিমসিম খাচ্ছে। কারণ ঈদের আগেই অর্ডারের জামা কাপড় দিতে হবে। ঈদকে সামনে রেখে ফ্যাশন হাউজগুলোয় কেনাবেচার ধুম পড়েছে। গতবারের তুলনায় এবার দাম বেশি। দোকানগুলোতে অনেক বৈচিত্র্যের পোশাক এসেছে।

ছিট কাপড় ও তৈরি পোশাকের দোকানে ক্রেতাদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে। ছিট কাপড়ের দোকানে পছন্দের পোশাক তৈরির জন্য দর্জিদের কাছে ভিড় করছে তরুন-তরুণীরা। ব্যতিক্রম নেই জুতার দোকানগুলোতেও।

গত বছরের তুলনায় এবার পোশাকের দাম বেশি হওয়ায় নিম্নবিত্তরা পড়েছেন বিপাকে। অবশ্য নিম্নবিত্তদের কথা চিন্তাা করে ইতোমধ্যে ফুটপাতে বেশ কিছু পোশাকের দোকান দিয়েছে স্বল্প পুঁজির ব্যবসায়ীরা। এসব মার্কেটে জমে উঠেছে বেচাকেনা।

রাজারহাট বাজারের কাপড় ব্যবসায়ী চান্দ মিয়া, মাঈদুল ইসলাম, আলমগীর হোসেন নামের কয়েকজন কাপড় ব্যবসায়ী বলেন, গতবারের তুলনায় তেমন ক্রেতা নেই, কেনাবেচাও বেশি না। তবে গত সপ্তাহের তুলনায় আজ শুক্রবার(২২মার্চ) দোকানে মানুষের ভিড়া কিছুটা বেড়েছে বলে জানান তারা।

এদিকে ঈদ সামনে রেখে বিভিন্ন বিপণিবিতানে বেড়েছে জুতা-স্যান্ডেলের বিক্রি। ছোট-বড় সবাই আসছেন সাধ্যের মধ্যে পছন্দমতো জুতা-স্যান্ডেল কিনতে। কারও কাছে মান ও দাম ঠিক থাকলেও কারও কাছে গতবছরের তুলনায় কিছুটা বেশি। তবে দোকানিরা বলছেন তারা যেভাবে কিনে এনেছেন সেভাবেই বিক্রি করছেন।

সদর উপজেলা বাজারে কয়েকজন ক্রেতার সঙ্গে কথা হলে মেীসুমী বেগম বলেন, পরিবারের ছেলে-মেয়েদের নিয়ে মার্কেটে এসে বিভিন্ন দোকান ঘুরছি। সব দোকানেই শাড়ি, থ্রি-পিস এবং তৈরি পোশাকগুলোর আকাশছোঁয়া দাম। বেড়েছে জুতার দামও। এতে পোশাকসহ অন্যান্য সব কিনতে হিমশিম খেতে হচ্ছে। ফলে পছন্দ অনুযায়ী পোশাক কেনা কষ্টসাধ্য হয়ে পড়েছে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, স্বাচ্ছন্দ্যে ঈদের কেনাকাটা করতে পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া আমাদের নিয়মিত টহল পুলিশ কাজ করছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে