রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেলান্দহে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৯:৩৬

জামালপুরের মেলান্দহে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৬ মার্চ) প্রত্যুষে মেলান্দহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর স্বাধীনতার স্মারক স্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জনান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক। পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা, মেলান্দহ থানাসহ অন্যান্য প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করেন।

মেলান্দহ উমির উদ্দিন হাইস্কুল এন্ড কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: কামরুজ্জামান। এসময় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, ক্রীড়া প্রতিযোগিতা, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এবং রোভার স্কাউট/মুক্ত স্কাউট সমন্বয়ে কুচকাওয়াজ প্রদর্শন করা হয় এবং বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে উপজেলা প্রশাসন।

বেলা ১১ টার দিকে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে মেলান্দহ উপজেলা প্রশাসন। দিবসটি উপলক্ষে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের মাধে ঋণ প্রদান করেন উপজেলা প্রশাসন।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: কামরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য দেন, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জিন্নাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার, থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহাম্মদ, জেলা বার কাইন্সিলের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইসমত পাশা, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বাবু, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হরুন অর রশিদ প্রমুখ।

বক্তব্য ও আলোচনা শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করে ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে