রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দামুড়হুদায় ও দর্শনায় নানা কর্সূচীর মধ্যে দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

দামুড়হুদা( চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৯:৪৭

মহান স্বাধীনতা দিবসে দামুড়হুদা উপজেলায় মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা ২ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর বলেন, “শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন মুক্তিযোদ্ধাদের সম্মান বৃদ্ধি পেতেই থাকবে।” তিনি আরো বলেন ”হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে যারা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করেছেন তাদের প্রতি জাতি কৃতজ্ঞ।” দিন ব্যাপি দামুড়হুদা ও দর্শনায় নানা কর্মসূচির মাধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে দামুড়হুদা উপজেলায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয়। সকাল ৭টার সময় উপজেলার আট শহিদ মুক্তিযুদ্ধের স্মৃতিতে পুষ্প মাল্য অর্পন এবং সকাল ৯ টায় দামুড়হুদা উপজেলা প্রশাসনের উদ্যোগে দামুড়হুদা মিনি স্টেডিয়ামে মাঠে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা এর সভাপতিত্বে কুচআওয়াজ ও শারীরিক কসরত প্রর্দশনে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী মুনছুর বাবু ।

এ সময় উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ডিসপ্লে প্রদর্শন শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সজল কুমার , দামুড়হুদা মডেল থানার ওসি তদন্ত শেখ মাহবুব ও দর্শনা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার শাহ । দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আছের উদ্দিন সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুপ আলী, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হযরত আলী,দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল উদ্দীন, উপজেলার সকল অফিসারবৃন্ত প্রমুখ।

অপর দিকে দর্শনায় সকাল সাড়ে ৯ টার সময় দর্শনা পৌর আওয়ামী লীগ ও দর্শনা পৌর সভার আয়োজন দর্শনা ডাকবাংলা মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শপথ বাক্যপাঠ করান চুয়াডাঙ্গা ২ আসনের মাননীয় সাংসদ হাজী মোঃ আলী আজগার টগর। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন এমপি আলী আজগার টগর ও মুক্তিযুদ্ধো পতাকা উত্তোলন করেন বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী ও জাহাঙ্গীর আলম, দর্শনা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক মফিজ উদ্দিন । পরে এক শোভযাত্রা বাহির করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দর্শনা পৌর সভার মেয়র মোঃ আতিয়ার রহমান হাবু, দর্শনা নাগরিক কমিটির সদস্য সচিব ও দর্শনা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক আরিফ, দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট। প্রমুখ। দর্শনা পৌরসভার সকল মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয় পৌরসভার পক্ষ থেকে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে