রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ভাঙ্গুড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৪, ২০:৪৪
ভাঙ্গুড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

পাবনার ভাঙ্গুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬মার্চ)দিন ব্যাপি উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন ও অন্যতম বিরোধী রাজনৈতিক দল বিএনপিও নানা কর্মসূচী পালন করেন।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপধ্বনিতে ভাঙ্গুড়া বাজারের বাসস্ট্যান্ড চত্বরের কেন্দ্রীয় স্মৃতিসৌধ চত্বর প্রকম্পিত হয়ে ওঠে। এর পর জাতীয় পতাকা উত্তোলন শেষে পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. মকবুল হোসেন স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

এর পর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. বাকী বিল্লাহ এর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার মো.আরাফাত হোসেন এর নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ মো. গোলাম হাসনাইন রাসেল এর নেতৃত্বে পৌরসভার, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগি সংঠনের নেতাকর্মী বৃন্দ, ভাঙ্গুড়া থানার ওসি মো. নাজমুল হক এর নেতৃত্বে ভাঙ্গুড়া থানা, পল্লী বিদ্যুৎ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আধাসরকারি, স্বায়াত্বশাষিত প্রতিষ্ঠান সহ সর্বস্তরের মানুষ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করেন।

এর পর বেলা সাকে ১০টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবনা-৩ আসনের সাংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. মকবুল হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মো. আরাফাত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. বাকী বিল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) তাসমীয়া আক্তার রেজি, ভাঙ্গুড়া থানার ওসি মো. নাজমুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোসা. হালিমা খানম, রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি বৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক বৃন্দ উপন্থিত ছিলেন।

পরে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে মাঠ পার্স শেষে মুক্তিযুদ্ধের উপর বিভিন্ন প্রামাণ্য চিত্র শিক্ষার্থী তুলে ধরেন। সবশেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের সভাপতি ও বিশেষ অতিথি বৃন্দ।

অপরদিকে দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে ভাঙ্গুড়ার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে