রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চৌহালীতে জনসচেতনতামূলক আলোচনা সভা 

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৪, ১৩:২৫
ছবি-যায়যায়দিন

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধিদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক সভা আজ বৃহস্পতিবার (২৮ মার্চ ) সকালে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও সিরাজগঞ্জ জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহবুব হাসানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক হোসেন ।

নিরাপদ খাদ্য নিয়ে এতে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন সিরাজগঞ্জ জেলা নিরাপদ খাদ্য অফিসার মো.আতিকুর রহমান ।এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার,( মহিলা) নাসরিন আক্তার, চৌহালী থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল কুমার দত্ত, কৃষি অফিসার কৃষিবিদ মাজেদুর রহমান, উপজেলা প্রাণি সম্প্রসারণ অফিসার ডা: জান্নাতি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: আহসান হাবিব উজীর, সমাজসেবা অফিসার মামুনুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাহাবুদ্দিন, সাবেক দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ চৌধুরী সন্জু, মৎস্য দপ্তরে জ্যেষ্ঠ ক্ষেত্র সহকারী মো. শফিকুল ইসলাম শফিক প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং ভোক্তারা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও এ মুহূর্তে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এ নিয়ে অনেক আইন হয়েছে, অনেকগুলো সরকারি সংস্থা কাজ করছে, কিন্তু এরপরও ভেজাল রোধ করা যাচ্ছে না।

ভোক্তাদের পাশাপাশি ব্যবসায়ীরা সচেতন না হলে শুধু আইন করেও খাদ্যপণ্য ভেজালমুক্ত করা সম্ভব নয়। ভেজাল রুখতে হলে মনে রাখতে হবে, আমরা সবাই ভোক্তা। উৎপাদক-ব্যবসায়ী থেকে ভোক্তা—সবার সচেতনতার বিকল্প নেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে