রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ভাঙ্গুড়ায় আগুনে পুড়লো ৩ ব্যবসায়ীর দোকান

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
  ০১ এপ্রিল ২০২৪, ২০:২৯
ভাঙ্গুড়ায় আগুনে পুড়লো ৩ ব্যবসায়ীর দোকান

পাবনার ভাঙ্গুড়ায় আগুনে পুড়লো তিন ব্যবসায়ীর দোকান। গত রোববার (৩০ মার্চ) দিবাগত রাতে ভাঙ্গুড়া—নওগাঁ মহাড়কের খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায় বাজারে তিনটি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। তার মধ্যে একটি মোবাইল ও ইলেকট্রনিক্স,একটি খৈল ভুসি ও একটি টি স্টল রয়েছে।

এতে করে ঈদের আগেই আগুনে পুড়ে তিন ব্যবসায়ী নিঃস্ব হয়ে গিয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্ষতির পরিমাণ ১৫ লাখ টাকা।

জানা গেছে, ভাঙ্গুডা—নওগাঁ মহাসড়কের লতিফ মোড় এলাকায় বেশ কিছু দোকানপাট রয়েছে। বিশেষ করে সন্ধ্যার পরে গ্রাম্য লোকেরা ওই দোকানপাটে ভীড় করত কেনাকাটার জন্য। ঈদকে সামনে রেখে মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স এর দোকানসহ সকল দোকানেই নতুন নতুন মালামাল উত্তোলন করেছেন।

প্রতিদিনের ন্যায় শনিবার দিবাগত রাতে এগারোটার দিকে দোকানপাটে বেচাকেনা শেষ করে দোকানের মালিকগণ বন্ধ করে বাড়িতে ফিরে যান। কিন্তু রাতে সেহরি খেতে উঠলেই স্থানীয়রা ওই দোকানে আগুন দেখতে পান। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলেও আগুনের লেলিহান শিখার কাছে কেউ এগিয়ে যেতে পারেনি।

ফলে ফায়ার সার্ভিস কে খবর দিলে পার্শ্ববর্তী তাড়াশ উপজেলা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে তিনটি দোকানের মালামালসহ দোকানগুলি পুড়ে ছাই হয়ে গিয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমান ১৫ লাখ টাকা ধারণা করা হচ্ছে। ঈদকে সামনে রোখে ব্যবসায়ী নতুন নতুন স্বপ্ন দেখে মালামাল তুলেছিলেন।

কিন্ত ঈদের আগে দোকান ও দোকানের মালামাল গুলো পুড়ে ছাই হওয়ায় ব্যবসয়ীদের স্বপ্ন যেন পুড়ে ছাই হয়ে গিয়েছে। এতে করে নিঃস্ব হয়ে পড়েছেন ওই তিন ব্যবসায়ী। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

ঘটনার বিষয়ে খানমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনোয়ার হোসোন খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঈদকে সামনে রেখে ব্যবসয়ীরা দোকানের নতুন নতুন মালামাল তুলেছিলেন। কিন্তু আগুনে তা পুড়ে নিঃস্ব হয়ে গেল।

ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হক বলেন, বিষয়টি তিনি জেনেছেন, কি পরিমান ক্ষতি হয়েছে তা জানতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে