বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সীতাকুণ্ডে মুরাদপুরে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ 

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২৪, ১৭:২৬
সীতাকুণ্ডে মুরাদপুরে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ 

সীতাকুণ্ডে ঝরে পড়া কিশোর-কিশোরী ও যুবক সমাজে সদস্যদের নিয়ে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার মুরাদপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আইইএম ইউনিট পরিকল্পনা অধিদপ্তর, ঢাকার আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় সীতাকুণ্ড কর্তৃক বাস্তবায়নে বিদ্যালয় ঝরে পড়া কিশোর- কিশোরী এবং যুব সমাজের সদস্যদের মাঝে কৈশোর কালীন স্বাস্থ্য সেবা ওজন স্বাস্থ্য পুষ্টি বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জিয়াউল কাদেরের সমন্বয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা চট্টগ্রাম বিভাগের পরিচালক গোলাম মো. আজম, চট্টগ্রাম পরিবার পরিকল্পনা উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম।

এদিন সকালে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম।

এতে আরো উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মোহাম্মদ ইফতেখার রহমান, চট্টগ্রামের উপপরিচালক মোহাম্মদ আবুল কালাম,

সহকারী পরিচালক নাজমুল হাসান, সহকারী পরিচালক (সিসি) ডা. ছেহেলী নার্গিস, যুব অফিসার মো. শাহ আলম, মুরাদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম বাহার ও মেডিকেল অফিসার ডা. নিগার সুলতানা।

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষকবৃন্দ কৈশারকালীন স্বাস্থ্য সেবা, প্রজনন স্বাস্থ্য ও পুষ্টির উপর জোর প্রদান করেন। ভিটামিন ও সুষম খাদ্যের উপর গুরুত্ব তুলে ধরেন প্রশিক্ষকবৃন্দ। কৈশোরকালীন স্বাস্থ্য ও মানসিক সমস্যা নিয়ে বিস্তারিত তুলে ধরেন।

প্রশিক্ষণে সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিদ্যালয়-ঝড়ে পড়া ৩০ জন কিশোর-কিশোরী ও ৩০জন যুব সদস্যসহ মোট ৬০ জন অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে