রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কুতুবদিয়া দ্বীপ পর্যটন নগরী সেন্টমার্টিনের মতো রুপান্তর করা হবে: এমপি আশেক 

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০৪ এপ্রিল ২০২৪, ২১:০০
আপডেট  : ০৪ এপ্রিল ২০২৪, ২১:১৪
কুতুবদিয়া দ্বীপ পর্যটন নগরী সেন্টমার্টিনের মতো রুপান্তর করা হবে: এমপি আশেক 

কক্সবাজার -২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে গত ১৪ বছরে স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করেছেন। তাঁর ধারাবাহিকতায় কুতুবদিয়ায়ও সেবার মান পরিবর্তন হয়েছে।

বিশেষ করে দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় বিদ্যুৎ আসার কারণে স্বাস্থ্যসেবায় উন্নয়নে বড় ভূমিকা রেখেছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, এখন দ্বীপ কুতুবদিয়ায় সরকারি কর্মকর্তারা চাকরির সুবাদে আসলে এখন আর যেতে চায় না। এখন আর বিদ্যুৎ নেই সে অভিযোগটি আর করে না। এক পর্যায়ে সাগর বেষ্টিত দ্বীপ কুতুবদিয়া পর্যটন নগরী সেন্টমার্টিনের মতো রুপান্তর করে হবে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক শেখ রাসেল অডিটরিয়াম উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আ'লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক মো. তাহের, কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জারী বিভাগের চিকিৎসক জহিরুল ইসলাম, আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর খান মাতবর সহ প্রমুখ।

এর আগে, কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নবনির্মিত ভবনে জরুরি বিভাগ উদ্বোধন করেন। পরে, বড়ঘোপ ইউনিয়নের রোমাই পাড়া এলাকার মরহুম শিক্ষক হাবিবুল্লাহর জানাজা নামাজে অংশ নেন।

এ উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম ওই কমপ্লেক্সের অতীত ও বর্তমান নিয়ে সেবার মানোন্নয়ন ও ঘাটতির বিষয়গুলো তুলে ধরেন। এ ঘাটতি দূর করতে প্রাথমিক ভাবে এক লাখ টাকার চেক দেন সাংসদ আশেক উল্লাহ রফিক।

এরপরে ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেড কুতুবদিয়া শাখা উদ্বোধন করেন। এবং আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক হাজার সাধারণ মানুষের মাঝে ইফতার বিতরণ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে