শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিজিবির ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৬ এপ্রিল ২০২৪, ১১:৫১
বিজিবির ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

পবিত্র রমজান মাস উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের মোকাবিল এলাকায় প্রায় তিন শতাধিক দুস্থ ও দরিদ্র জনগণের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সেক্টর সদর দপ্তর শ্রীমঙ্গল ও শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬বিজিবি) এর উদ্যোগে উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের এলাকার অসহায় ও হতদরিদ্র ৩০০ পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে চাল, ডাল, চিনি, তেল, আলু ও অন্যান্য সামগ্রী ছিল।

এসময় উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরন করেন, বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী, (বিএসপি, পিএসসি), ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার, (বিএসপি, পিএসসি), অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর আবুল হাসান, মো: তৌফিক মাহমুদ, সহকারী পরিচালক মো. মাহফুজ আহমদ, ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (লজিস্টিক) মো: জামাল হোসাইনসহ বিজিবি সদস্যরা ।

৪৬ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্ত রক্ষা ছাড়াও বিভিন্ন ধরনের জনকল্যাণমূখী কার্যক্রম পরিচালনা করে থাকে।

এর মধ্যে নিয়মিত মেডিক্যাল ক্যাম্পেইন, বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী, শীতবস্ত্র বিতরণ ও পবিত্র মাহে রমাদ্বানের আনন্দ ভাগাভাগি করে নেয়ার উদ্দেশ্যে বিজিবি প্রতিবছরই গরীব দুস্থ্য ও অসহায়দের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরন করে থাকে।

বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী বলেন, রমাদ্বান মাস আতœশুদ্ধি ও সংযমের পাশাপাশি আমাদের ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। তাই আমরা সবার সাথে ইফতারের আনন্দ ভাগ করে নেয়ার উদ্যোগ নিয়েছি বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এছাড়াও বিজিবি সীমান্তে চোরাচালান রোধসহ বিভিন্ন বিষয়ে জনসচেতনতামুলক কার্যক্রমও পরিচালনা করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে