বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বোয়ালমারীতেবিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
  ০৬ এপ্রিল ২০২৪, ২০:৩২
বোয়ালমারীতেবিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

ফরিদপুরের বোয়ালমারীতে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে শনিবার (৬ এপ্রিল) এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম, এম, নাহিদ আল রাকিবের উদ্যোগে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এতে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

জানা যায়, ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস। ১৯৫০ সালের ৭ এপ্রিল থেকে বিশ্বজুড়ে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়ে আসছে। এবারের প্রতিপাদ্য- ‘স্বাস্থ্য অধিকার নিশ্চিতে কাজ করি একসাথে' (My Health: My Right )। এই প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য বিষয়ক কাজের সঙ্গে সম্পৃক্ত বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো নানা ধরনের কর্মসূচি পালন করছে।

এ বছর দিবসটি উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার আয়োজন, সুভেনির প্রকাশ, স্বাস্থ্য শিক্ষা প্রদর্শনী, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, সড়কদ্বীপ সজ্জিতকরণ, চলচ্চিত্র প্রদর্শনী, সরকারি ও বেসরকারি সংস্থার উদ্যোগে স্বাস্থ্য সমস্যার ওপর আলোচনা অনুষ্ঠানসহ অন্যান্য কার্যক্রম।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে