শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বর্ণিল আয়োজনে কাপ্তাইয়ে বিষু উৎসব উদযাপন 

রাজস্থলী/কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি
  ১২ এপ্রিল ২০২৪, ১৫:০৩
ছবি : যায়যায়দিন

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা কাপ্তাই অঞ্চল কমিটি ও দেবতাছড়ি-রৈস্যাবিলি অঞ্চল কমিটির যৌথ আয়োজনে কাপ্তাইয়ে অনুষ্ঠিত হলো তঞ্চঙ্গ্যা

সম্প্রদায়ের অন্যতম সামাজিক উৎসব বিষু উৎসব।

এ উপলক্ষ্যে শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯ টায় কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি বাজার হতে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের শত শত নর নারীরা বর্ণিল সাজে সজ্জিত হয়ে আনন্দ র‍্যালীতে অংশ নেন।

বাদ্যের তালে তালে এবং তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের উবাগীত পরিবেশনের মাধ্যমে র‍্যালীটি কাপ্তাই সড়ক এবং বড়ইছড়ি বাজার প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

পরে সকাল ৯ টা ৪০ মিনিটে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা সাংসদ জ্বরতী তনচংগ্যা। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ের বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান এবং উৎসব স্বতঃস্ফূর্ত ভাবে পালিত হচ্ছে। আর এই উৎসবে সকল সম্প্রদায়ের লোকজন অংশ নিয়ে প্রমান করে এদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ।

বিষু উদযাপন কমিটির আহবায়ক রাঙামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার এর সভাপতিত্বে কাপ্তাই তনচংগ্যা ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সুজন তনচংগ্যা ধনার সঞ্চালনায় এসময় রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন, কাপ্তাই উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম নির্মল চন্দ্র তনচংগ্যা, অবসরপ্রাপ্ত ব্যাংকার অমল বিকাশ তনচংগ্যা, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার, বাংলাদেশ তনচংগ্যা কল্যান সংস্থা কাপ্তাই অঞ্চল কমিটির সভাপতি এবং বিষু উদযাপন পরিষদের সদস্য সচিব অজিত কুমার তনচংগ্যা, কাপ্তাই উপজেলা পরিষদ এর সাবেক ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, সামাজিক ব্যক্তিত্ব লাকি তঞ্চঙ্গ্যা সহ তনচংগ্যা কল্যান সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে