মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

চরবাগডাঙ্গায় কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ১৩ এপ্রিল ২০২৪, ১৯:৪২
ছবি : যায়যায়দিন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নে স্বেচ্ছাসেবী সংগঠন চরবাগডাঙ্গা স্টুডেন্ট'স ওয়েলফেয়ার ফোরাম( Cswf) আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার চরবাগডাঙ্গা বিকালে চরবাগডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

জ্ঞানের আলোয় খুঁজি স্বপ্নের দ্বার, আগামীর দিন শুধুই সম্ভাবনার' এই স্লোগানকে ধারণ করে গতকাল ১২ ই এপ্রিল, ২০২৪ ইং তারিখে CSWF (Charbagdanga Student's Welfare Form) কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান সম্পূর্ণ হয়েছে। চরবাগডাঙ্গা স্টুডেন্ট'স ওয়েলফেয়ার ফোরামের উদ্যোগে উক্ত সংবর্ধনা প্রদান করা হয়। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মাহদী হাসান ও সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন শান্তর সঞ্চালনায় অনুষ্ঠানটির শুরু হয়। বিকাল ৪.৩০ ঘটিকার শুরু হওয়া সংবর্ধনা অনুষ্ঠানের পর্দা নামে সন্ধ্যা ৬.৩০ ঘটিকায়

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি জনাব মো. ইউসুফ আলী এবং প্রধান অতিথির আসন অংলকৃত করেন ১২ নং চরবাগডাংগা ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব শাহীদ রানা টিপু। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. মুনসুর রহমান (পিএইচডি), অধ্যাপক, পানি ও বন্যা, ব্যবস্থাপনা ইন্সটিটিউট (IWFM), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট))। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন জনাব রফিকুল ইসলাম, সাবেক সদস্য, চাঁনবাবগঞ্জ জেলা পরিষদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন চরবাগডাংগা ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অন্যন্য শিক্ষকগণ। অনুষ্ঠানে এ বছর চাকুরী পরীক্ষা কৃতিত্ব রাখায় বিসিএস ক্যাডার ও অন্যান্য চাকুরী ১৩ জন, এইচএসসি ১৫ জন,এসএসসি ২৭ জন, পিএসসি বৃত্তি ৬ জন, কুরআনের হাফেজ ৬, দেশ ও দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ৮ জন, সরকারি মেডিকেল কলেজ ২ জন, নার্সিং ও মিডওয়াইফারি কলেজ ২ জন মোট ৮০ জন কৃতি শিক্ষার্থীকে তাদের কৃত্বিত্বের জন্য সংবর্ধনা প্রদান করা হয়। যার সার্বিক সহযোগিতায় ছিলেন চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদ।

সদ্য ৪৩ তম বিসিএসে ইন্সট্রাক্টর টেক/সিভিল সুপরিশপ্রাপ্ত ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা প্রাপ্ত পারভেজ আলী বলেন, আমার সাফল্যের শুরুতেই ধন্যবাদ জানাতে চাই সৃষ্টিকর্তাকে। তারপরে পরিবারের সদস্যদেরকে, শ্রদ্ধেয় শিক্ষকদেরকে এবং শুভাকাঙ্ক্ষীদেরকে। অজপাঁড়া গাঁ হতে পড়াশোনা করে উঠে আসা কঠিন হিলেও অসম্ভব না। আসলে মেধা, যোগ্যতা, পরিশ্রম ও ধৈর্য দিয়ে সবকিছু জয় করা যায়। CSWF এই এলাকার শিক্ষার্থীদের সুপ্ত মেধার বিকাশ এবং তাদেরকে স্বপ্ন দেখা নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। আমি এই প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে রাজশাহী মেডিকেল কলেজে সদ্য চান্সপ্রাপ্ত শিক্ষার্থী মাসরুফা তাহসিন বলেন, দীর্ঘদিনের পরিশ্রমের ফলে আমি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছি৷ চরবাগডাঙ্গা স্টুডেন্ট'স ওয়েলফেয়ার ফোরামের সংবর্ধনা আমার এই পরিশ্রমকে সম্মানিত করায় আমি সত্যিই আনন্দিত। এই সংবর্ধনা আমাকে আগামীতে আরও অণুপ্রেরণা যোগাবে।

২০২২-২৩ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থী মো. সারাফাত হোসাইন বলেন, চরবাগডাঙ্গা স্টুডেন্ট'স ওয়েলফেয়ার থেকে সংবর্ধনা পাওয়ার অনুভূতি সত্যি অসাধারণ। একজন শিক্ষার্থী হিসেবে এগুলো অনেক আবেগের অর্জন। এই অর্জনগুলো বাবা মায়ের মুখে হাসি ফোটাতে সহায়তা করে। বাবা মায়ের জন্য হলেও ভালো কিছু করার চেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। চরবাগডাঙ্গা স্টুডেন্ট'স কে অনেক ধন্যবাদ আমাদের এলাকার মেধাবীদের এভাবে অনুপ্রাণিত করার জন্য। এই প্রাপ্তিগুলো আমাদের ভবিষ্যতে আরো ভালো কিছু অর্জন করার পথে আমাদের মনোবল যোগাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে