বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাতকানিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ১৫:৩৭
সাতকানিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু

"প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যে সাতকানিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ ইং শুরু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সাতকানিয়া সরকারি হাই স্কুল মাঠে সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন ঘোষণা করা।

সাতকানিয়া উপজেলা নিবার্হী অফিসার মিল্টন বিশ্বাসের সভাপতিত্বে ও প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডাঃ মোঃ সালাউদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মিজানুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আনজুমান আরা, ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা কে এম আবদুল্লাহ আল মামুন, সহকারী প্রোগ্রামার আনোয়ার হোছাইন, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও খামারিরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাণিসম্পদ রক্ষণাবেক্ষণে সরকার প্রতিনিয়ত সহযোগিতা করছে চলছে, করোনাকালীন সময়ে প্রণোদনা দিয়ে খামারিদের সহযোগিতা করেছে। বর্তমানে সরকার প্রাণিসম্পদ, ডেইরি ফার্ম উন্নয়ন, ও মৎস্য চাষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাই সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তাঁরা।

৫ দিন ব্যাপী আয়োজিত এ প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, কবুতরের স্টল চালু করেন খামারী ও সৌখিন পশু-পাখি প্রেমীরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে