বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাদকের জেরে যুবককে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক ২

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ১৬:৪৫
মাদকের জেরে যুবককে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক ২

গাজীপুরের শ্রীপুরের মাদক ব্যবসার জের ধরে আব্দুল লতিফ নামের এক যুবককে বাড়ী থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জিজ্ঞেসাবাদের জন্য নিহতের বন্ধু আশরাফুল ও ঘটনাস্থলের শিরিন নামের ২জনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালের দিকে হাসপাতালে থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ। এরআগে,বৃহস্পতিবার রাত ৮টার দিকে শ্রীপুর পৌরসভার বহেরারচাল মাদক ব্যবসায়ী শিরিনের বাড়ীতে ওই যুবককে মারধরের অভিযোগ করে তার স্বজনেরা। পরে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকৎসক রাত সাড়ে ১০টায় তাকে মৃত ঘোষনা করে।

নিহত আব্দুল লতিফ (২৮) শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড (কড়ইতলা) এলাকার আব্দুল খালেকের ছেলে। অনুপস্থিতির কারণে গত কয়েকদিন আগে স্থানীয় কে এস এস পোশাক কারখানা থেকে চাকুরিচুত্য হয় সে। লতিফ নিজেও নিয়মিত মাদক সেবন করতো বলে জানান এলাকাবাসী।

নিহতের ছোট বোন খাদিজা আক্তার বলেন," বৃহস্পতিবার রাত আনুমানিক পৌণে ৮টার দিকে ঈদের দাওয়াতের কথা বলে মোবাইলে ফোন করে শ্রীপুর পৌরসভার বহেরারচালা এলাকার মাদক ব্যবসায়ী শিরিনের বাড়ীতে ডেকে নিয়ে যায় তার বন্ধু একই এলাকার সরাফত আলীর ছেলে মোফাজ্জল হোসেন। পরে খাওয়া-দাওয়া শেষে বাড়ীর বাহিরে বের হলে মোফাজ্জল আব্দুল লতিফকে বাঁশ দিয়ে এলাপাতাড়ি মারপিট করে। এক পর্যায়ে তার মাথায় আঘাত লাগলে সে মাটিতে পড়ে যায় এবং তার মুখ দিয়ে লালা পড়তে থাকে। এসময় প্রত্যক্ষদর্শী একই এলাকার ফাইজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম রাত ৯টার দিকে আব্দুল লতিফকে আহত অবস্থায় তার বাড়ীতে রেখে যায়। পরে আশরাফুল লতিফের চাচাতো ও মামাতো ভাই ফারুক, নূর ইসলাম এবং কবির হোসেনকে ফোন করে জানায় আব্দুল লতিফকে মারধর করেছে। তাকে বাড়ীতে দিয়ে আসছি। খবর পেয়ে তারা শ্রীপুর থেকে বাড়ীতে গিয়ে আব্দুল লতিফকে বাড়ীর আঙ্গিনায় পড়ে থাকতে দেখে। তাদের দেখে গুরুতর আহত আব্দুল লতিফ বলে আমাকে মোফাজ্জল মারলো, কিছু করলে না তোরা। পরে দ্রত লতিফকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকৎসক তাকে ইসিজি করে রাত সাড়ে ১০টার দিকে মৃত ঘোষনা করে।

এলাকাবাসী জানান, নাজমুল ইসলামের স্ত্রী শিরিন চিহ্নিত মাদক ব্যবসায়ী। পুলিশ প্রশাসনসহ স্থানীয়রা সকলেই তার মাদক ব্যবসার সমন্ধে অবগত রয়েছে। ঈদের আগে শিরিনের বাড়ীতে একাধিকবার পুলিশ হানা দেয়। শিরিনের বাড়ীতে পুলিশ যাওয়ার কারণে সন্দেহ করে ডেকে নিয়ে লতিফকে পিটিয়ে হত্যা করে থাকতে পারে বলে ধারনা করছে তারা। লতিফ মাদক সেবন করলেও কাউকে কখনো সে ডিস্টার্ব করতো না। তার স্ত্রী ও দুটি সন্তান রয়েছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) তাজমুল ইসলাম বলেন" খবর পেয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। সুরতহাল করে মাথার একটি স্থানে আঘাতের চিহ্ন দেখা গেছে। শুক্রবার সকালে নিহতের লাশ ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: নাজমুল হাসান জানান, "হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছিল লতিফ নামের ওই যুবককে। আমরা তৎক্ষনাৎ পুলিশকে অবগত করেছি"।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আকবর আলী খান যায়যায়দিনকে বলেন, "এ ঘটনায় ২জনকে জিজ্ঞেসবাদের জন্য থানা হেফাজতে নেওয়া হয়েছে। যেহেতু বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে সেহেতু আমরা ঘটনা গুরুত্ব সহকারে খতিয়ে দেখবো। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ চলমান" ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে