শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঝিটকায় ব্রিজের উপর ট্রাক বিকল, আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ

শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ১৪:২৩
ঝিটকায় ব্রিজের উপর ট্রাক বিকল, আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ

মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা- মানিকগঞ্জ আঞ্চলিক সড়কের কলেজ গেইট সংলগ্ন ঝুকিপূর্ণ বেইলি সেতুর উপর ট্রাক বিকল হয়ে যান চলাচল বন্ধ রয়েছে। রোববার মধ্য রাত থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রী ও চালকের।

স্থানীয় সূত্রে জানাযায়, বেশ কয়েকদিন ধরে কৌড়ি কলেজ গেইট এলাকায় অবস্থিত স্টিলের ব্রীজটা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রীজের পাটাতন ফাঁকা হয়ে রিক্সা, সিএনজি ও মোটরসাইকেলের চাকা আটকে ছোটখাটো দূর্ঘটনা ঘটছে। এরই মাঝে রবিবার দিবাগত মধ্য রাতে ব্রীজটি পাড় হওয়ার সময়, একটি মালবোঝাই ট্রাকের সামনে পাতি ভেঙে যাওয়ায় ট্রাকটি আটকে যায়। এতে ওই ব্রীজ দিয়ে যানবাহনের সাথে পথচারী পারাপার ও বন্ধ হয়ে যায়। তাই বিকল্প পথ হিসেবে গোয়ালবাগ হয়ে সোনাকান্দা টু কলেজ গেইট রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। তাই পথদিয়ে যাতায়াতকারীদের দাবি দ্রুত ট্রাকটি সরিয়ে এবং ব্রীজটা মেরামত করে দেয়া হোক।

মোবাইল এক্সেসরিজ ব্যবসায়ী মেহেদী হাসান শাহীন জানান, মোটরসাইকেল নিয়ে নিয়মিত ঝিটকা - মানিকগঞ্জ আঞ্চলিক সড়কে চলাচল করতে হয়। সড়কটির কলেজগেইট সংলগ্ন সেতুর পাটাতন সরে গিয়ে দুই পাটাতনের মাঝে অনেক বেশি ফাঁকা হয়ে গেছে। দুই দিন আগে একটি ইজিবাইকের চাকা পাটাতনের ফাঁকার মধ্যে চলে গেলে গাড়িটি উল্টে গিয়ে চালক আঘাতপ্রাপ্ত হয়। দ্রুত সময়ের মধ্যে মেরামত না করা হলে বড় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। গতকাল রাতে ওই ক্ষতিগ্রস্ত পাতাটনের কাছে একটি ট্রাক বিকল হয়ে আটকে আছে।

ঔষধ কোম্পানি তে কর্মরত মানিকগঞ্জ সদরের বাসিন্দা মো. আব্দুর সাত্তার সাদিক বলেন, সুজন এন্টারপ্রাইজের ঢাকা মেট্রো-ন ১৩-১৪৬৬ নম্বরের ট্রাকটি গতকাল মধ্য রাত থেকে ব্রিজে আটকে আছে। এতে এই ব্রিজ দিয়ে কোন গাড়িসহ পথচারীরাও পারাপার হতে পারছেন না। ফলে ঝিটকা আনন্দ মোহন উচ্চবিদ্যালয়ের মাঠ সংলগ্ন ব্রিজ হয়ে ২/৩ কিলোমিটার পথ ঘুরে সোনাকান্দা টু কলেজ গেইট সড়ক দিয়ে যাতায়াত করতে হচ্ছে। এতে যেমন সময় বেশি লাগছে, তেমনি জ্বালানিও বেশি খরচ হচ্ছে আমাদের। তিনি আরও দু:খ প্রকাশ করে বলেন, পাশেই একটি সিমেন্ট দিয়ে তৈরি ব্রীজ হচ্ছে। দীর্ঘদিন ধরে ব্রীজটার অধিকাংশ কাজ হয়ে গেলেও ব্রীজের সংযোগ সড়ক না হওয়ায় সেটা দিয়েও যাতায়াতের সুযোগ নেই। ব্রীজ টার সংযোগ সড়ক টা দিয়ে দিলে এই ভোগান্তিতে পড়তে হতো না।

এ বিষয়ে ট্রাক মালিক সুজন মিয়া বলেন, গতকাল রাতে ট্রাকের সামনের পাতি ভেঙে যাওয়ায় ব্রিজের উপর ট্রাকটি আটকে আছে। মানিকগঞ্জ থেকে ট্রাকের পাতি ও মিস্ত্রি এনে খুব দ্রুতই ট্রাকটি ব্রিজ থেকে সরানো হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. ফারুক হোসেন জানান, ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন দ্রুত সময়ে মেরামত করা হবে। তবে ট্রাক বিকলের বিষয়টি আমাদের দপ্তরের বিষয় নয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে