শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

খানসামায় জমি নিয়ে বিরোধ, প্রধান শিক্ষককে পিটিয়ে জখম

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ১৭:৩৮
খানসামায় জমি নিয়ে বিরোধ, প্রধান শিক্ষককে পিটিয়ে জখম

দিনাজপুরের খানসামায় জমিসংক্রান্ত বিরোধের জেরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষক (নন ক্যাডার) কে কুপিয়ে জখম করার অভিযোগে থানায় মামলা করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) খানসামা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলার ভেড়ভেড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (নন ক্যাডার) ও ভাবকী ইউনিয়নের চককাঞ্চন (তেলী পাড়া) এলাকার মো. নজরুল ইসলামের ছেলে মো. নুরজামান আলী।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ভাবকী ইউনিয়নের কাচিনীয়া বাজারের আঃ মালেকের ফলের দোকানের সামনে ওই শিক্ষককে একই এলাকার মো. আজিজার রহমানের ছেলে মো. লোকমান হাকিম (৩৯) ও মো. লিটন ইসলাম (৩২) এবং দেউলগাঁও এলাকার আঃ জলিলের ছেলে মো. সিদ্দিক (৩৮) ও মো. বুলু ইসলাম (৪২) সহ আরো অজ্ঞাতনামা ২/৩ জন পূর্ব পরিকল্পিতভাবে ওই শিক্ষককে দেখে মোটর সাইকেলের গতিরোধ করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং অন্যায়ভাবে আটক করে।

এ সময় ওই শিক্ষকের মোটরসাইকেলে থাকা শিশু সন্তানসহ আক্রমনের শিকার হন। আহত ওই শিক্ষক বর্তমানে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগের মারপিট ঘটনায় ওই শিক্ষকের পিতাকে গুরুতর জখম করলে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

এর আগে ঘটনার সূত্রপাত নিয়ে আরেকটি অভিযোগে জানা যায়, গত মঙ্গলবার (০২ এপ্রিল) সকালে ওই এলাকার বাসিন্দা নজরুল ইসলামের বাবার পুরাতন বসতভিটায় লোকমান হাকিম, লিটন ইসলাম, মোক্তার হোসেন, জেলেখা বেওয়া, পারভীন বেগম, আজিজার রহমানসহ আরও কয়েকজন মিলে তার পৈত্রিক মালিকানাধীন একটি আমগাছ কাটতে থাকে।

এমতাবস্থায় নজরুল ইসলামের ছেলে নুর জামান আলী তাদের মৌখিকভাবে বাঁধা করলে তারা ক্ষিপ্ত হয়ে তাকে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। খবর পেয়ে নজরুল ইসলাম ঘটনাস্থলে গেলে তাকে ও তার ছেলেকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা, মারধর ও শ্বাসরোধের চেষ্টা করে বিবাদীরা। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

তবে প্রাথমিক চিকিৎসা নিয়ে ওই প্রধান শিক্ষক বাড়ি ফিরলেও গুরুতর আহত অবস্থায় তার বাবা মো. নজরুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় বাদী হয়ে নজরুল ইসলাম থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ওই প্রধান শিক্ষকের বাবা নজরুল ইসলাম বলেন, আমার পৈত্রিক সম্পত্তির আমগাছ দলবলসহ আমার ভাই-ভাতিজারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে কাটতে আসে। এতে আমি ও আমার ছেলে বাধা দিলে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালায়। আমি এই হামলাকারীদের শাস্তি দাবি করছি।

এ বিষয়ে আহত প্রধান শিক্ষক মো. নুরজামান আলী বলেন, জমিসংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে এরই পরিপ্রেক্ষিতে তারা আমার উপর অতর্কিত হামলা চালায়। আমি থানায় অভিযোগ দায়ের করেছি। আমি এই হামলাকারীদের সঠিক বিচার দাবি করছি।

এ বিষয়ে ওসি মোজাহারুল ইসলাম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে