শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

রতনে রতন চেনে!

যাযাদি ডেস্ক

মাকির্ন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কতৃর্ক সুপ্রিম কোটের্ মনোনীত বিচারক ব্রেট কাভানফের বিরুদ্ধেও যৌন হয়রানির অভিযোগ

এনেছেন এক নারী।

ক্রিস্টাইন বøাসি ফোডর্ নামের ওই নারী ‘ওয়াশিংটন পোস্ট’কে জানান, ব্রেট তাকে জোর করে বিছানায় নিয়ে যান এবং তাকে ধষের্ণর উদ্দেশে নগ্ন করার চেষ্টা করেন। তবে অনেক চেষ্টার পর তিনি কাভানফের কাছ থেকে মুক্তি পেতে সক্ষম হন। তারা দুইজনই টিনএজে থাকতে এ ঘটনা ঘটে। তখন কাভানফের বয়স ছিল ১৭ ও বøাসির বয়স ছিল ১৫ বছর।

বøাসি বলেন, ‘আমার তখন মনে হয়েছিল, কাভানফ আমাকে

হত্যা করবে।’

কাভানফ অবশ্য তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি যদি সুপ্রিম কোটের্ নিয়োগ পান, তাহলে আমৃত্যু দায়িত্ব পালন করতে পারবেন। সেক্ষেত্রে তার প্রধান দায়িত্ব হবে সমাধিকার প্রতিষ্ঠা করা। তবে এখন ধষর্ণ চেষ্টার অভিযোগ ওঠায় তার নিয়োগ ও দায়িত্ব পালনে সততা

নিয়ে প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধেও একাধিক নারী যৌন হয়রানির অভিযোগ তুলেছেন। এবার তার মনোনীত বিচারকের বিরুদ্ধেও একই অভিযোগ এলো।

সংবাদসূত্র : বিবিসি

লোকসভা ভোটে বিজেপির

‘টি টোয়েন্টি’ পদ্ধতি

যাযাদি ডেস্ক

ভারতে আগামী লোকসভা নিবার্চনে জয় নিশ্চিত করতে ‘টি টোয়েন্টি’ পদ্ধতি ব্যবহার করবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি। এই পদ্ধতি অনুযায়ী, প্রতিটি এলাকায় একজন বিজেপি কমীর্ ২০টি বাড়িতে যাবেন। তারা সরকারের উন্নয়ন এবং অবদান নিয়ে মানুষকে জানাবেন।

বতর্মান সময়ে ক্রিকেট খেলায় ‘টি টোয়েন্টি’ পদ্ধতি জনপ্রিয়তা অজর্ন করেছে। সেই কারণে এই পদ্ধতি চালু করে বিজেপি জনপ্রিয়তা বাড়াতে চায়। সরকারের উন্নয়ন কমর্কাÐ সম্পকের্ মানুষকে জানিয়ে সচেতন করতে চায়। এর আগে ত্রিপুরার বিধানসভা নিবার্চনে বিজেপি ট্রেনের যাত্রীদের মধ্যে নিবার্চনী প্রচারণা চালু করে।

বিজেপির এক সিনিয়র নেতা জানিয়েছেন, প্রত্যেক কমীর্ ২০টি বাড়িতে যাবেন এবং সেখানে চা পান করবেন। জনগণের সঙ্গে দলের সরাসরি সংযোগ ঘটাতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে তিনি জানান। সংবাদসূত্র :

টাইমস অব ইনডিয়া

নেতার পা ধোয়া পানি

খেলেন বিজেপি কমীর্

যাযাদি ডেস্ক

ভারতের ঝাড়খÐ রাজ্যে এক বিজেপি নেতার পা ধোয়ার পর ওই ময়লা পানি পান করেছেন বিজেপির এক কমীর্। রোববার ঝাড়খÐের গোড্ডায় বিজেপির এক প্রচারণা সমাবেশে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর তা ভাইরাল হয়েছে। এ ঘটনায় ঝাড়খÐের বিজেপি দলীয় আইনপ্রণেতা নিশিকান্ত দুবে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

প্রকাশিত খবরে জানা গেছে, গোড্ডার সমাবেশে দুবে বক্তৃতা শেষ করার পর বিজেপি কমীর্ পবন একটা পিতলের থালা ও একটা লোটা নিয়ে তার পায়ের কাছে বসে। এরপর পবন দুবের পা ধোয়, কাপড় দিয়ে পা মুছিয়ে দেয় ও থালায় থাকা পা ধোয়া পানি পান করে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে সোমবার দুবে আত্মপক্ষ সমথর্ন করে বলেছেন, তার প্রতি সমথর্কদের ভালোবাসাটা বুঝতে যারা অক্ষম, তারাই তার সমালোচনা করছেন। এটিকে ঝাড়খÐে অতিথিদের সম্মান করার সাধারণ প্রথা বলে দাবি

করেছেন তিনি।

কংগ্রেস ও মায়াবতীর বহুজন সমাজ পাটির্ (বিএসপি) দুবের সমালোচনা করে বলেছে, ‘বিজেপি নেতাদের দাম্ভিকতা চরম অবস্থায় পৌঁছে গেছে।’ সংবাদসূত্র : এনডিটিভি

পা দিয়ে নারী ভক্তকে

‘স্পশর্’, কারাগারে গুরু

যাযাদি ডেস্ক

পা দিয়ে নারী ভক্তের স্পশর্কাতর স্থানে ‘স্পশর্’ করায় যৌন হয়রানির দায়ে মোহানিয়াল রজনী নামে স্বঘোষিত এক গুরুকে কারাদÐ দিয়েছে যুক্তরাজ্যের আদালত। ৭৬ বছর বয়সী ওই কথিত ধমীর্য় গুরুকে সাড়ে তিন বছরের কারাদÐ দেয়া হয়। বিচারক বলেন, এ ধরনের যৌন হয়রানি মানুষের বিশ্বাসের

গুরুতর লঙ্ঘন।

ভক্তদের অভিযোগ, নারীরা যখন আচার-অনুষ্ঠানের জন্য তার কাছে যেতেন, তখন তাদের দিয়ে গুরু তার শরীর ম্যাসাজ করাতেন। আর তখনই নারী ভক্তদের ওপর চড়াও হতেন রজনী। তিনি নিজেকে দেবতা বলেও দাবি করতেন।

হিন্দু সম্প্রদায়ের একটি গোত্রের কাছে তিনি নিজেকে দেবতা দাবি করে নারী ভক্তদের তার কাছে উৎসগর্ করার কথা বলতেন। তবে শুধু পা দিয়েই নয়, হাত দিয়েও নিপীড়ন চালিয়েছেন এ ভÐ গুরু। সংবাদসূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12977 and publish = 1 order by id desc limit 3' at line 1