শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গাজায় ইসরাইলি হামলায় নিহত দুই ফিলিস্তিনি

যাযাদি ডেস্ক
  ০৮ আগস্ট ২০১৮, ০০:০০

অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাসের এক স্থাপনায় ইসরাইলের চালানো হামলায় অন্তত দুই ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ছয়জন। সংবাদসূত্র : এএফপি অনলাইন, হারেৎজ

ইসরাইল জানিয়েছে, হামাসের একটি স্থাপনায় সামরিক ট্যাঙ্ক দিয়ে হামলা চালানো হয়েছে। ইসরাইলি নিরাপত্তা বাহিনীর ওপর চালানো একটি হামলার জবাবে এই হামলা চালানো হয় বলে তাদের দাবি।

গাজা কতৃর্পক্ষ জানিয়েছে, ইসরাইল হামাসের আসকেলান ঘঁাটিতে হামলা চালিয়েছে। তখন সেখানে আল-কাসামের একটি সমাবতর্ন অনুষ্ঠান চলছিল। প্রতিবেদনে বলা হয়, নিহতরা হামাসের সামরিক শাখা ইজ্জেদিন আল-কাসাম ব্রিগেডসের সদস্য।

বতর্মানে মিসরের মধ্যস্থতায় হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধবিরতি একটি চুক্তি প্রতিষ্ঠার কাজ চলছে। আর এ রকম সময়ে এমন একটি হামলা চুক্তিতে একটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

চুক্তিতে প্রধান দুটি প্রস্তাব উত্থাপন করা হয়েছেÑ একটি উপস্থাপন করেছে মিসর ও অপরটি মধ্যপ্রাচ্যে নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত নিকোলায় ¤øাদেনভ।

মিসরের প্রস্তাবটিতে হামাস ও ফাতাহর মধ্যে সংঘাতের অবসান ঘটানোকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

এছাড়া ইসরাইলের সঙ্গে কারাবন্দি ও সেনাদের দেহ বিনিময়ের কথা বলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7005 and publish = 1 order by id desc limit 3' at line 1