শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষায় সন্তুষ্ট উত্তর কোরিয়ার নেতা

যাযাদি ডেস্ক
  ৩০ নভেম্বর ২০১৯, ০০:০০

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষার ফলাফলে খুবই সন্তুষ্ট হয়েছেন। এ কথা জানিয়েছে ওই দেশের সরকারি সংবাদ সংস্থা 'কেসিএনএ'। সংবাদসূত্র : পার্স টুডে, আল-জাজিরা

শুক্রবার কেসিএনএর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার নতুন 'সুপার-লার্জ মাল্টিপল রকেট-লঞ্চার'র পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যদিয়ে সামরিক ও কারিগরি ক্ষেত্রে তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণিত হয়েছে। কেসিএনএ আরও বলেছে, ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় কিম জং-উন উপস্থিত ছিলেন। সুপার লার্জ মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের পরীক্ষার উদ্দেশ্য ছিল যুদ্ধের সময় এই সমরাস্ত্র কতটা সফল হবে, চূড়ান্তভাবে তা যাচাই করা।

বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়া ও জাপান জানিয়েছে, উত্তর কোরিয়া নতুন করে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। এরপরই শুক্রবার এসব তথ্য জানাল পিয়ংইয়ং।

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা ভেঙে যাওয়ার পর উত্তর কোরিয়া আবার আলোচনা শুরু করতে এ বছরের শেষ নাগাদ সময় বেঁধে দিয়েছে।

গত ৩১ অক্টোবরেও জাপান সাগরে দুটি স্বল্পপালস্নার ক্ষেপণাস্ত্র ছুড়েছিল পিয়ংইয়ং। সাম্প্রতিক মাসগুলোতে দেশটি নিয়মিত বিরতিতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও রকেট উৎক্ষেপণের সফল পরীক্ষা চালিয়ে আসছে। এর ফলে দক্ষিণ কোরিয়া ও জাপানে আতঙ্ক বাড়ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<77752 and publish = 1 order by id desc limit 3' at line 1