শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

সালমান শাহ এসেছিলেন ধ্রæবতারার মতো

আজ প্রয়াত নায়ক সালমান শাহের জন্মদিন। এই নায়কের একজন একনিষ্ঠ ভক্ত এ সময়ের আলোচিত চিত্রনায়ক সিয়াম আহমেদ। চলতি বছর ‘পোড়ামন-২’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় তার। টানা ১৪ সপ্তাহ প্রেক্ষাগৃহ ধরে রেখেছে ছবিটি। এ ছবিতেও তিনি সালমান শাহের একজন অন্ধ ভক্ত চরিত্রে অভিনয় করেছেন। অভিনয় ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ
নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
সিয়াম আহমেদ

সালমান শাহ স্মরণে ...

আমার প্রিয় অভিনেতাদের একজন সালমান শাহ। তার অভিনীত প্রায় সব ছবি আমি দেখেছি। তার অভিনয়ের স্টাইল ছিল ব্যতিক্রম। ফ্যাশন সেন্সও ছিল আকষর্ণীয়। তার মতন একজন সুপারস্টারের অকাল মৃত্যু সত্যিই দুঃখজনক। তিনি চলচ্চিত্রে এসে মাত্র কয়েক বছরে সারাদেশের মানুষের হৃদয়ে যেভাবে জায়গা করে নিয়েছেন তা হয়তো আর কেউ পারবে না। তিনি চলচ্চিত্রে এসেছিলেন ধ্রæবতারার মতো। তার মৃত্যুর এত বছর পেরিয়ে গেলেও তাকে বাংলাদেশের মানুষ ভোলেনি। অভিনেতা হিসেবে নয়, সালমান শাহের একজন সাধারণ ভক্ত হিসেবে চাইÑ তার মৃত্যু রহস্যের সুষ্ঠু তদন্ত হোক।

সালমান শাহকে নিয়ে গান ...

‘পোড়ামন-২’ সিনেমায় আমি সালমান শাহের একজন অন্ধ ভক্ত। ছবির পুরো একটি গানই সালমান শাহকে নিয়ে। ফলে ছবির গল্প অনুযায়ী আমাকে অনেকবারই তার মতো সাজতে হয়েছে, অভিনয় করতে হয়েছে। এই চরিত্রে অভিনয় করে সত্যিই আমি আনন্দিত। ছবিটি মুক্তির পর দারুণ সাড়া পেয়েছি। সবাই প্রশংসা করেছে। যদিও অভিনয়ের জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। সালমান শাহের কথা বলার স্টাইল, ফ্যাশন স্টাইল, চলাফেরা সবকিছু নিয়ে আমাকে গবেষণা করতে হয়েছে।

‘দহন’-এ ব্যস্ত ...

এখনো ‘দহন’ ছবির কাজ শেষ হয়নি। আমরা চেষ্টা করছি ভালো কিছু করার। তাই হয়তো সময় একটু বেশি লাগছে। অক্টোবরে মুক্তির পরিকল্পনা থাকলেও তা হচ্ছে না। সম্ভবত নভেম্বরে দশর্ক ছবিটি প্রেক্ষাগৃহে দেখতে পাবেন। এ ছবিটি নিয়েও আমি দারুণ আশাবাদী। একটা ছবির কাজ শেষ না করে আরেকটি ছবি নিয়ে ভাবতে চাই না।

দশের্কর রুচি ...

চলচ্চিত্রের ভাষা কিন্তু পরিবতর্ন হচ্ছে। দশর্ক ভালো গল্পের সুন্দর উপস্থাপনা দেখতে পছন্দ করে। রিয়েল লাইফ চরিত্র দেখতে ভালোবাসেন দশর্ক। সারা পৃথিবীতে সিনেমার বাজারে এখন এটাই হচ্ছে। আমি ভালো গল্পকে গুরুত্ব দিই। চলচ্চিত্রে সুপার হিরো হতে নয়, একজন ভালো অভিনেতা হতে এসেছি। তাই মনে রাখার মতো কিছু ভালো কাজ করতে চাই।

পেশা হিসেবে অভিনয় ...

আমি নাটক থেকে সিনেমায় এসেছি। চলচ্চিত্রে ব্যস্ত থাকলেও নাটক ছাড়িনি। ছাড়ার ইচ্ছেও নেই। সুযোগ পেলে ভালো গল্পের নাটকে কাজ করতে চাই। পেশা হিসেবে অন্য কিছু বেছে নেয়ার সুযোগ থাকলেও এখন আমি অভিনয়কেই গুরুত্ব দিচ্ছি। সত্যি বলতে, অন্য পেশার পাশাপাশি অভিনয় করা কঠিন। ক্যামেরার বাইরেও একজন অভিনয় শিল্পীকে নিজের চরিত্র নিয়ে ভাবতে হয়, চচার্ করতে হয়। তাহলে পদার্য় চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13127 and publish = 1 order by id desc limit 3' at line 1