শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৭ মে ২০১৯, ০০:০০

ঈদের 'ইত্যাদি'তে

্‌আরও একটি চমক

বিনোদন রিপোর্ট

ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির আয়োজন সম্পর্কে কোনো ভূমিকার প্রয়োজন হয় না। ঈদ উপলক্ষে নির্মিত ইত্যাদির চমকানো সব বিষয়ের মধ্যে একটি বিশেষ বিষয় হচ্ছে অনুষ্ঠানের শেষে প্রচারিত দেশাত্মবোধক গান। আর প্রতি ঈদেই দেশের বরেণ্য শিল্পীদের দিয়ে ঈদ ইত্যাদিতে ব্যতিক্রমধর্মী বিষয়ভিত্তিক এই দেশাত্মবোধক গানটি করা হয়। এবারও তার ব্যতিক্রম নয়। আর এবারের ঈদ ইত্যাদিতে প্রচারিতব্য দেশাত্মবোধক গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত শিল্পী অ্যান্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মন্ডল। গানটি লিখেছেন খ্যাতিমান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গানের প্রথম দু'লাইন হচ্ছে-'বাংলাদেশের আকাশে যেই উঠলো ফুটে চাঁদের হাসি, বললো আকাশ, এদেশটাকে ভালোবাসি ভালোবাসি...'।

গানটির চিত্রায়নে শিল্পীদের সঙ্গে অংশ নিয়েছে নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শতাধিক শিক্ষার্থী। যারা গানটির সঙ্গে বিভিন্ন কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন। কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল। গানটির চিত্রায়ন, কথা ও সুরের ভিন্নতা, শিল্পীদের অসাধারণ পরিবেশনা, শিক্ষার্থীদের কোরিওগ্রাফি আর স্টেডিয়ামে উপস্থিত কয়েক হাজার দর্শকের করতালি-সব মিলিয়ে এবারের ঈদ ইত্যাদিতে গানটি ভিন্ন আবহ সৃষ্টি করবে, আনবে ভিন্নমাত্রা। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড। প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।

প্রথমবার মৌলিক

গান নিয়ে দিয়া

বিনোদন রিপোর্ট

নিজেকে সংগীতশিল্পী হিসেবে গড়ে তোলার পর প্রথমবারের মতো মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন কণ্ঠশিল্পী দিয়া। ঈদ উপলক্ষে লেজার ভিশনেরই ইউটিউব চ্যানেলে আগামী ৩১ মে প্রকাশ হবে তার প্রথম গান 'কফি হাউজ'। গানটি লিখেছেন এবং সুর সঙ্গীত করেছেন গুণী সংগীত পরিচালক পার্থ মজুমদার। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইলান।

প্রথম মৌলিক গান প্রকাশ প্রসঙ্গে দিয়া বলেন, 'গান নিয়ে আমার শুধু এতটুকুই স্বপ্ন-সাধনা, আরাধনা নিজেকে একজন সংগীতশিল্পী হিসেবে গড়ে তুলছি আমি যেন তাতে ধারাবাহিকভাবে থাকতে পারি। আর এই থাকাটা নিঃসন্দেহে নির্ভর করছে আমার গানের প্রতি শ্রোতা দর্শকের ভালোলাগার উপর। তবে পার্থ দাদার করা কফি হাউজ গানটি নিয়ে আমি খুব আশাবাদী, আমার বিশ্বাস গানটি সবার মন ছুঁয়ে যাবে। যদি সবাই আমাকে গানের ব্যাপারে অনুপ্রেরণা দেন তাহলে পেশাগতভাবেই গান নিয়ে আমি আগামীর পথে এগিয়ে যেতে চাই। আরও ভালো ভালো মৌলিক গান প্রকাশে মনোযোগী হবো আমি।'

দিয়া জানান তার আরেকটি মৌলিক গান 'কী অপরাধে' প্রকাশ পাবে ঈদের পর অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। এ গানটি লিখেছেন রঞ্জু রেজা এবং সুর সংগীত করেছেন পার্থ মজুমদার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51260 and publish = 1 order by id desc limit 3' at line 1