শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বছর জুড়েই সরব থাকবেন ফারিয়া

নতুনধারা
  ০৫ জানুয়ারি ২০২০, ০০:০০

বিনোদন রিপোর্ট

চলচ্চিত্র, গান ও বিজ্ঞাপন নিয়ে চলতি বছর জুড়েই ব্যস্ত থাকবেন সময়ের আলোচিত অভিনেত্রী নুসরাত ফারিয়া। গেল বছরে খুব একটা সরব না থাকলেও এ বছরে নানা চমকে হাজির হবেন তিনি। চলতি বছরেই মুক্তি পাচ্ছে তার একাধিক চলচ্চিত্র। বেশ কয়েকটি নতুন ছবির শুটিংও করবেন। এছাড়া কয়েকটি প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবেও কাজ করবেন ফারিয়া। তিনি ক্যারিয়ারের সবচেয়ে ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ ক্যালেন্ডার সাজিয়েছেন ২০২০ সালের জন্য।

ফারিয়া বলেন, 'চলতি বছর জুড়েই আমার ব্যস্ততা। ইতোমধ্যে একটি ছবির শুটিং চলছে। এ বছরে আমাকে খুঁজে পাওয়া কঠিন হবে। কারণ, ইচ্ছে থাকলেও হয়তো কাউকে সময় দেওয়ার মতো সময় বের করতে পারব না।' দুই বাংলার চারটি ছবিতে কাজ করবেন ফারিয়া। এর একটি কলকাতার ছবি বলে জানা গেছে।

ইতোমধ্যে একটি ছবির কাজও শুরুও করে দিয়েছেন তিনি। ২০ ডিসেম্বর থেকে 'অপারেশন সুন্দরবন' সিনেমার শুটিং শুরু হয়েছে। এটি নির্মিত হচ্ছে জলদসু্য নির্মূলে সুন্দরবনের্ যাবের অভিযান নিয়ে। ছবিটি নির্মাণ করেছেন দীপঙ্কর দিপন। এতে ফারিয়া অভিনয় করছেন একজন বাঘ গবেষক হিসেবে। ছবির আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, রোশান, রিয়াজ, তাসকিন আহমেদসহ অনেকে।

গেল বছরে কয়েকবার মুক্তির তারিখ ঘোষণা হলেও আলোর মুখ দেখেনি আলোচিত ছবি 'শাহেনশাহ'। তবে এ বছর ছবিটি মুক্তি পাচ্ছে। এ ছবিতে ফারিয়া জুটি বেঁধেছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে। শাকিব খানের সঙ্গে এটা তার প্রথম ছবি। ছবিটি তার ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করবে বলে মনে করছেন তিনি। ছবিটি নিয়ে ফারিয়া বলেন, 'গত বছর ছবিটি মুক্তির কথা থাকলেও নানা কারণে সম্ভব হয়নি।

তবে এ বছরই মুক্তি পাচ্ছে। এ ছবির গান ও ট্রেইলর প্রকাশের পর দর্শকদের ভালো সাড়া পেয়েছি। ছবিটি মুক্তি পেলে বাড়তি মাত্রা যোগ হতো আমাদের জুটিতে, সন্দেহ নেই।' 'শাহেনশাহ' ছাড়াও চলতি বছরে 'অপারেশন সুন্দরবন', 'ঢাকা ২০৪০' চলচ্চিত্র মুক্তি পাওয়ার কথা রয়েছে। পাশাপাশি একাধিক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হওয়ার কথাও রয়েছে এ গস্নামার নায়িকার। চলচ্চিত্রের বাইরে নূ্যনতম ৭টি প্রতিষ্ঠানের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করবেন ফারিয়া। এর আগে ক্লিয়ার, জয়াসহ বেশকিছু পণ্যের বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি।

এদিকে ফারিয়া আবারও কণ্ঠে তুলছেন গান। ক্যারিয়ারের শুরুকে রেডিও জকি ও পরে অভিনেত্রী হিসেবে পরিচিতি পেলেও স্কুলজীবন থেকেই গানের সঙ্গে সখ্য ছিল ফারিয়ার। সেই রেশ ধরে গানও প্রকাশ করেন বছর দেড়েক আগে। ২০১৮ সালে 'পটাকা' চমকের পর আরও বড় চমক নিয়ে হাজির হচ্ছেন তিনি। শিগগিরই গানটি প্রকাশ হবে বলে জানান। গানটি নিয়ে ফারিয়া বললেন, 'এটি পটাকা'র কোনো সিকু্যয়েল নয়। আমার ফ্লেভারের গান; আই লাইক আপডেট সং। গানের রেকর্ডিংসহ যাবতীয় কাজ শেষ হয়েছে; শুধু রিলিজ বাকি।'

২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার আশিকী চলচ্চিত্র দিয়ে বড় পর্দায় অভিষেক হয় ফারিয়ার। এরপর বেশকিছু ছবিতে অভিনয় করে সবার নজরে আসেন। অভিনয় করেন কলকাতার 'বিবাহ অভিযান' ছবিতে। ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় ল' পড়ছেন এই অভিনেত্রী। এটি শেষ হবে ২০২১ সালে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<82926 and publish = 1 order by id desc limit 3' at line 1