শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
৭৭তম গোল্ডেন গেস্নাব অ্যাওয়ার্ড

সেরা অভিনেতা ফিনিক্স, অভিনেত্রী রেনে

বিনোদন ডেস্ক
  ০৭ জানুয়ারি ২০২০, ০০:০০

বিনোদন বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার গোল্ডেন গেস্নাব অ্যাওয়ার্ড। অস্কার ও গ্র্যামি অ্যাওয়ার্ডের পরই এর অবস্থান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলটন হোটেলে ৬ জানুয়ারি সকালে (স্থানীয় সময় ৫ জানুয়ারি রাত) অনুষ্ঠিত হলো এ অ্যাওয়ার্ডসের ৭৭তম আসর। হলিউড প্রেস অ্যাসোসিয়েশন আয়োজিত এই অনুষ্ঠানে হলিউড, টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমের সেরা কাজগুলোকে প্রতিবারের মতো এবারও পুরস্কৃত করা হয়েছে। এতে আজীবন সম্মাননা হিসেবে হলিউড কিংবদন্তি এবং অস্কার বিজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসকে দেওয়া হয়েছে সেসিল বি ডিমিলে অ্যাওয়ার্ড। বিশ্ব বিনোদনে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে। আর সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন জোয়াকিম ফিনিক্স ও সেরা অভিনেত্রীর পুরস্কারটি জিতেছেন রেনে জেলওয়েগার। জমকালো এ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিখ্যাত কৌতুকাভিনেতা রিকি গেরভাইজ। তবে এবারের আসরে জয়জয়কার ছিল 'ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড' ছবির। তিনটি পুরস্কার জিতেছে ছবিটি। '১৯১৭' জিতেছে সেরা ড্রামা এবং পরিচালকের পুরস্কার। টেলিভিশন ক্যাটাগরিতে 'ফ্লিব্যাগ' এবং 'সাকসেশন' দুটি করে পুরস্কার জিতে নিয়েছে। আর সেরা ছবির খেতাব উঠেছে 'নাইন্টিন সেভেন্টিন'র ঘরে।

জোয়াকিম ফিনিক্সকে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার দেওয়া হয়েছে 'জোকার' ছবিতে দুর্দান্ত অভিনয় করার জন্য। এ ছবিটি গত বছর হলিউডের বস্নকবাস্টার ছবির তালিকায় ছিল। ফিনিক্সের অতিমানবীয় অভিনয়ের জেরে মার্কিন সরকারকে নিরাপত্তা জোরদার পর্যন্ত করতে হয়েছিল। এ অভিনেতা এবার অস্কার দৌড়েও এগিয়ে আছেন। আর 'জুডি' ছবিতে অভিনয়ের জন্য রেনে জেলওয়েগারকে দেওয়া হয়েছে সেরা অভিনেত্রীর পুরস্কার। সেরা পরিচালকের পুরস্কার বাগিয়ে নিয়েছেন স্যাম মেনডেস। মিউজিক্যাল ও কমেডি চরিত্রে অভিনয় করার জন্য সেরা কমেডি অভিনেতার পুরস্কার পান ট্যারন এগারটন। আর পুরস্কারটি দেওয়া হয় রকেটম্যান ছবিতে অভিনয় করার জন্য। একই ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পান ওক ওয়াফিনা। দ্যা ফেয়ারওয়েল চলচ্চিত্রের জন্য এ পুরস্কারটি তিনি বগলদাবা করেন। এদিকে সেরা চলচ্চিত্র পার্শ্ব অভিনেতা হিসেবে পুরস্কার পান জন ব্র্যাড পিট। সেরা চিত্রনাট্য লেখক হিসেবে কোয়েন্টিন টারান্টিনো। তারা দুজনই ওয়ান্স আপন এ টাইম ইন হলিউডের জন্য গেস্নাব অ্যাওয়ার্ড পেয়েছেন। ম্যারেজ স্টোরি চলচ্চিত্রের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার উঠে লরা ডার্নের হাতে। প্যারাসাইট জিতে নিয়েছে সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রের পুরস্কার আর মিসিং লিংক নির্বাচিত হয়েছে সেরা অ্যানিমেটেড চলচ্চিত্র হিসেবে। 'আই অ্যাম গনা লাভ মি এগেইন' পেয়েছে সেরা মৌলিক গানের খেতাব। এ গানটি রকেটম্যান ছবিতে ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে টেলিভিশন ক্যাটাগরিতে সাকসেসন সিরিজটি পেয়েছে সেরার খেতাব। এ সিরিজের ব্রায়ান কক্স পেয়েছেন সেরা টিভি অভিনেতার পুরস্কার। সেরা অভিনেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন দ্য ক্রাউন সিরিজের অভিনেত্রী অলিভিয়া কোলম্যান। সেরা কমেডি টিভি সিরিজ হিসেবে গেস্নাব অ্যাওয়ার্ড পেয়েছে ফ্লিব্যাগ। এ সিরিজের অভিনেত্রী ফিবি ওয়ালার-ব্রিজ নির্বাচিত হয়েছেন সেরা কমিডিয়ান হিসেবে। আরর্ যামি ইউসুফ নির্বাচতি হয়েছেন সেরা টিভি সিরিজ কমেডিয়ানের চরিত্রের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<83265 and publish = 1 order by id desc limit 3' at line 1