শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র উৎসবের বিচারক শাওন

বিনোদন রিপোটর্
  ২০ আগস্ট ২০১৮, ০০:০০
মেহের আফরোজ শাওন

রংপুর চলচ্চিত্র উৎসব ‘সিনেমা বাংলাদেশ’ এর বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন গুণী অভিনেত্রী, গায়িকা ও নিমার্তা মেহের আফরোজ শাওন। ‘লেটস সিনেমা!’Ñএমন ¯েøাগান নিয়ে রংপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আন্তজাির্তক চলচ্চিত্র উৎসব।

আগামী ২৭-২৯ সেপ্টেম্বর তিনদিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। বিশ্ব চলচ্চিত্রের তরুণ নিমার্তাদের এই আসর বসবে শহরের টাউন হলে। উৎসবে দেশ-বিদেশের অধর্শতাধিক চলচ্চিত্র প্রদশির্ত হবে এবং বেশির ভাগ নিমার্তাই উপস্থিত থাকবেন বলে আশা করছেন আয়োজকরা।

উৎসবের প্রযোজক ও তরুণ নিমার্তা হেমন্ত সাদীক জানান, এই উৎসব থেকে বাংলা তথা ভারতীয় উপমহাদেশের চলচ্চিত্রের পথিকৃৎ হীরালাল সেন এর নামে একটি পুরস্কারের প্রবতর্ন করতে যাচ্ছে গেøাবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল বাংলাদেশ-এর আয়োজক কমিটি।

এবার বাংলাদেশি তরুণদের ৮৩টি চলচ্চিত্র জমা পড়েছে ‘হীরালাল সেন শ্রেষ্ঠ বাংলাদেশি চলচ্চিত্র বিভাগে। এই বিভাগের বিচারক হিসেবে আছেন ‘ভুবনমাঝি’ খ্যাত নিমার্তা ফাখরুল আরেফিন খান, নিমার্তা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন ও নিমার্তা জসীম আহমেদ।

উৎসবের আন্তজাির্তক প্রতিযোগিতা বিভাগে জমা পড়েছে বিশ্বের ১০১টি দেশের তরুণদের নিমির্ত ১২৭০টি চলচ্চিত্র। ২৯ সেপ্টেম্বর সমাপনী দিনে বিচারকের রায়ে পুরস্কারপ্রাপ্ত সেরা পঁাচটি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে।

আন্তজাির্তক চলচ্চিত্র বিভাগের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রখ্যাত নিমার্তা ও চলচ্চিত্র সমালোচক গোলাম রাব্বানী বিপ্লব, সাদিয়া খালিদ ও মেহেদী হাসান।

এ ছাড়া উৎসবের অংশ হিসেবে দেশ-বিদেশের ৫০ জন নিমার্তার অংশগ্রহণে অনুষ্ঠিত হবে একটি চলচ্চিত্র নিমার্ণ কমর্শালা। যাতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন নিমার্তা প্রসূন রহমান, নিমার্তা ও জাতীয় পুরস্কারজয়ী চিত্রনাট্যকার অনম বিশ্বাস, প্রযোজক আরিফুর রহমান।

প্রতিযোগিতার বাইরে এই সময়ের আলোচিত ১০টি স্বল্পদৈঘ্যর্ চলচ্চিত্র প্রদশির্ত হবে ‘আমন্ত্রিত চলচ্চিত্র বিভাগে’। উৎসবসূচি ও অন্যান্য তথ্যাদি পাওয়া যাবে পরহবসধনধহমষধফবংয.বিবনষু.পড়স এই সাইটে। কমর্শালায় অংশগ্রহণের জন্য ২৫ আগস্ট পযর্ন্ত পরহবসধনধহমষধফবংয@মসধরষ.পড়স এই মেইলে আবেদন করা যাবে। কমর্শালায় অংশ নিতে বা উৎসবের চলচ্চিত্র দেখতে কোনো ফি দিতে হবে না বলে আয়োজকদের পক্ষ থেকে জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8623 and publish = 1 order by id desc limit 3' at line 1