শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ আগস্ট ২০১৯, ০০:০০

লাশ রেখে পালালো রিকশাচালক

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বৃহস্পতিবার সকালে অজ্ঞাত পরিচয় একটি লাশ হাসপাতালে রেখে পালিয়ে গেছে এক রিকশাচালক।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে এক রিকশাচালক গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে লাশটি এনে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে বলে জানায়। এরপর সেই রিকশাচালকের কোনো সন্ধান পাওয়া যায়নি এবং লাশটির কোনো পরিচায় পাওয়া যায়নি। লাশটির মুখমন্ডলে আঘাতের চিহ্ন রয়েছে। গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

বগুড়ায় প্রতিবন্ধীদের

ঈদ পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার, বগুড়া

বগুড়ার গাবতলী উপজেলার সুবাদ বাজারে মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি (এমডিএস) পরিচালিত মুনলাইট অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে শিশু-কিশোরদের ঈদ পুনর্মিলনী করা হয়েছে। মঙ্গলবার পবিত্র ঈদুল আজহার তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন মুনলাইট সহ-সম্পাদক মোরশেদা বেগম আইভি, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম তুষার, প্রতিবন্ধী-বিষয়ক রিসোর্স পারসন জুয়েল আলম খন্দকার, শিক্ষক রাবেয়া খাতুন, তানিয়া খাতুন, গোলাপী খাতুন, আলেয়া খাতুন, জনি ইসলাম, রনি মিয়া, নারজু আক্তার, এএইচ নুরুন্নবী প্রমুখ। দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রত্যেক শিশু-কিশোরকে বেলুন, বাঁশি, চকলেট, শিশুখাদ্য এবং ঈদ সেলামি ও উপহারসামগ্রী বিতরণ করা হয়। ঈদে উপহার পেয়ে খুশিতে মেতে ওঠে তারা।

সাঁথিয়ায় স্বাস্থ্য

ক্যাম্প উদ্বোধন

সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বুধবার পাবনার সাঁথিয়ার বোয়াইলমারী কামিল মাদ্রাসায় আয়োজিত বিনামূল্যে ব্যথা চিকিৎসা স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থ মানবসম্পদ তৈরি করা সরকারের দায়িত্ব। জনগণের স্বাস্থ্যকে সম্পদে পরিণত করতে হবে। সুস্থ মানুষ ছাড়া উন্নত রাষ্ট্র গড়া সম্ভব নয়। এই দায়িত্ব পালনে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বর্তমান শেখ হাসিনার সরকার গর্ভকালীন ভাতা চালু করেছে। যাতে পুষ্টিসম্পন্ন শিশুর জন্ম হয়। বর্তমান জাতীয় সমস্যা ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলেন তিনি।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা

সাঁথিয়ার ধূলাউড়িতে মওলানা আলহাজ জালাল উদ্দিন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এসএসসি ও দাখিল পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। তিনি বলেন, যে জাতি গুণীজনের সম্মান দেয় না, সেখানে গুণীজন জন্মায় না। ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. এএইচএম রওশনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাঁথিয়া উপজেলা চেয়াম্যান আবদুলস্নাহ আল মাহমুদ দেলোয়ার, সাবেক উপজেলা চেয়াম্যান মখলেছুর রহমান, অধ্যাপক আবদুল ওয়াদুদ ইকবাল, ইউপি চেয়ারম্যান জারিফ আহমেদ, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন প্রমুখ।

এমপিও বাতিলের

দাবিতে মানববন্ধন

রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা

নরসিংদীর রায়পুরায় কোহিনুর জুটমিলস হাইস্কুল থেকে আতিকুর রহমান ও আহসান হাবিব নামে দুই শিক্ষকের এমপিওভুক্ত বাতিলের দাবিতে মঙ্গলবার বিকালে উপজেলার মুছাপুর ইউনিয়নের কোহিনুর জুটমিলস-সংলগ্ন গৌরিপুর ঈদগাঁ মাঠে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, ওই দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের নামে উপবৃত্তির তালিকা তৈরি করে টিউশন ফ্রি উত্তোলন, শিক্ষার্থীদের মেধা বৃত্তির অর্থ আত্মসাৎ ও অর্থের বিনিময় অকৃতকার্য শিক্ষার্থীকে পরীক্ষা দেয়ার সুযোগ প্রদানের অভিযোগে তৎকালীন স্কুল কমিটি তাদের বহিষ্কার করে। শিক্ষক আতিকুর রহমান ও আহসান হাবিব স্কুল থেকে বহিষ্কার হওয়ার পর পার্শ্ববর্তী মহেশপুরে একই স্কুলের নাম ও নিবন্ধন নম্বর ব্যবহার করে আরেকটি স্কুল প্রতিষ্ঠা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষকদের ব্যাপারে শিক্ষা বোর্ডের পরিচালককে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62504 and publish = 1 order by id desc limit 3' at line 1