শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জোট বঁাধলেন কামাল হোসেন-বি. চৌধুরী

যাযাদি রিপোটর্
  ২৯ আগস্ট ২০১৮, ০০:০০
আপডেট  : ২৯ আগস্ট ২০১৮, ০০:২৬

গণফোরামকে নিয়ে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে যুক্তফ্রন্ট। একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও কামাল হোসেনের যৌথ নেতৃত্বে চলবে এ প্রক্রিয়া।

ঢাকার বেইলি রোডে গণফোরাম সভাপতির বাড়িতে মঙ্গলবার রাতে দুই ঘণ্টাব্যাপী বৈঠকের পর যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরী সাংবাদিকদের একথা জানান। এ সময় তার পাশে ছিলেন কামাল হোসেন।

আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় একাদশ সংসদ নিবার্চনের আগে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে তৃতীয় একটি ধারা তৈরিতে কাজ করছে বি. চৌধুরী, আ স ম রব ও মাহমুদুর রহমান মান্নার যুক্তফ্রন্ট।

গত বছরের ডিসেম্বরে যুক্তফ্রন্ট গঠনের পর কামাল হোসেনের গণফোরাম এবং আবদুল কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগকে যুক্ত করার চেষ্টায় রয়েছেন জোটটির নেতারা।

এর মধ্যে গত ২০ আগস্ট বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নানের গুলশানের বাড়িতে এক বৈঠকে গণফোরামের জোটভুক্ত হওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়।

তবে এরপর কামাল হোসেনের অনাগ্রহের খবর গণমাধ্যমে প্রকাশের মধ্যে মঙ্গলবার রাতে তার বাড়িতে হাজির হন যুক্তফ্রন্টের নেতারা।

বিকল্প ধারার সভাপতি বি. চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরামের সভাপতি বাংলাদেশের সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতির এই ক্রান্তিলগ্নে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য এ সভায় আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি।

এই লক্ষ্যে পরবতীর্ কমর্সূচি প্রণয়নের জন্য আমরা একটি সাব-কমিটি গঠন করার ব্যবস্থা নিয়েছি। দ্রæত তারা এ ব্যাপারে গণমাধ্যমকে জানাবেন।

সাব-কমিটিতে কারা আছেন জানতে চাওয়া হলে কামাল হোসেন সাংবাদিকদের বলেন, এ বিষয়ে গণমাধ্যমকে পরে জানানো হবে।

‘জাতীয় ঐক্য’ গঠনে বিএনপির প্রস্তাব নিয়ে এ সভায় কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাওয়া হলে বি. চৌধুরী বলেন, এ পযাের্য় এটা নিয়ে আলোচনা হয়নি। আজকে আমাদের নিয়ে আলোচনা হয়েছে।

রাত ৭টা ৫০ মিনিটে বি. চৌধুরী বেইলি রোডের কামাল হোসেনের বাসায় ঢোকেন। বৈঠক শেষে তারা বেরিয়ে আসেন রাত ৯টা ৫০ মিনিটে। কামাল হোসেন বাসার ফটক থেকে বেরিয়ে গাড়ির সামনে গিয়ে বি. চৌধুরীকে বিদায় জানান।

বৈঠকে যুক্তফ্রন্টের সদস্য সচিব ও নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, সহ-সভাপতি শাহ আহমেদ বাদল, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কেন্দ্রীয় নেতা মোস্তাক আহমেদ, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহŸায়ক আ ব ম মোস্তফা আমিন উপস্থিত ছিলেন।

এছাড়া ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর ও রবের স্ত্রী তানিয়া রব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<9685 and publish = 1 order by id desc limit 3' at line 1