শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেনাপোলে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ

বেনাপোল প্রতিনিধি
  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য দ্বিতীয় দিনের মতো অনিদির্ষ্টকালের জন্য ভারতের পেট্রাপোল বন্দরের ডাকা ধমর্ঘটের কারণে বন্ধ রয়েছে।

বেনাপোল বন্দরের সিএন্ডএফ (বডার্রম্যানদের) বকশিশের টাকা নিয়ে এ ধমর্ঘটের ডাকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

বেনাপোল বন্দরের সিএন্ডএফ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক বলেন, সম্প্রতি দুই দেশের ব্যবসা বাণিজ্য-সংক্রান্ত বিষয়ে যাতে উভয় রাষ্ট্র সহনশীল হয়ে ব্যবসা-বাণিজ্য করে তার জন্য ভারতের পেট্রাপোল বন্দরে দুই দেশের প্রতিনিধিদলের বৈঠক হয়। কিন্তু সপ্তাহ পার না হতে আবারও আমদানি বাণিজ্য বন্ধ থাকায় ব্যবসায়ীদের লোকসানসহ সরকারের কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

বেনাপোল বন্দরেরর সাবেক সিবিএর সাধারণ সম্পাদক মনির হোসেন মজুমদার বলেন, সিএন্ডএফ বডার্রম্যানরা ছয় চাকার গাড়িতে ৫০০ থেকে ৬০০ টাকা ও ১০ চাকার গাড়িতে ১০০০ থেকে ১২০০ টাকা বকশিশ পেত পণ্য খালাশ করার জন্য। বতর্মানে ভারতের ব্যবসায়ীরা সেই ছয় চাকার গাড়িতে ৪০০ টাকা এবং ১০ চাকার গাড়িতে সাড়ে ৫০০ টাকা প্রদান করার বাংলাদেশি সিএন্ডএফ কমর্চারীরা মেনে না নেয়ায় আমদানি বাণিজ্য ভারতের পেট্রাপোল বন্দরের সংগঠনগুলো বন্ধর ঘোষণা দেয়। এদিকে বেনাপোল বন্দরের একটি সূত্র জানায়, গাড়ি আটক থাকায় আমদানি পণ্য দেশে প্রবেশ করতে না পারায় সরকার প্রতিদিন ২০০ কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13898 and publish = 1 order by id desc limit 3' at line 1