শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘আইসিটি সেক্টরে ২০ লাখ মানুষের কমর্সংস্থান হবে’

রাজশাহী অফিস
  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদেের্শ রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পাকর্সহ যে ২৮টি হাইটেক পাকর্ নিমার্ণকাজ এগিয়ে চলেছে, আগামী ২০২১ সালের মধ্যে ২৮টি পাকের্র কাজ শেষ হলে আইসিটি সেক্টরে ২০ লাখ তরুণ-তরুণীর কমর্সংস্থানের ব্যবস্থা হবে।

রোববার দুপুরে রাজশাহী মহানগরীর নবীনগর এলাকায় হাইটেক পাকর্ কতৃর্পক্ষ কতৃর্ক বাস্তবায়নাধীন বঙ্গবন্ধু হাইটেক পাকর্ প্রকল্পের আওতাধীন ১০ তলাবিশিষ্ট সিলিকন টাওয়ার, বাউন্ডারি ওয়াল ও সাবস্টেশন এবং ডিপ টিউবওয়েল ও রেইন ওয়াটার হারভেস্টিন নিমার্ণকাজের উদ্বোধীন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতিবছর বাংলাদেশে চার কোটি মোবাইল ফোন ও পঁাচ লাখ ল্যাপটপ আমদানি করতে হয়। এই বিপুল পরিমাণ ইলেকট্রনিকসামগ্রী ও ডিভাইস যদি আমরা রাজশাহীর বঙ্গবন্ধুসহ ২৮টি হাইটেক পাকের্ তৈরি করতে পারি, তাহলে ভেবে দেখুন, কত হাজার কোটি বাংলাদেশর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি মাসুদ রহমান ভূঞা, বঙ্গবন্ধু হাইটেক পাকর্ প্রকল্পের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14115 and publish = 1 order by id desc limit 3' at line 1