শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাপাহারে রাস্তা বন্ধ করায় চলাচলে দুভোর্গ

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা
  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

নওগঁার সাপাহার উপজেলার গোপালপুর গ্রামে জমিজমা-সংক্রান্ত বিরোধের জের ধরে একটি কুচক্রি মহল গ্রামের মধ্যে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়ে জনদুভোর্গ সৃষ্টি করেছে। এ ঘটনার শিকার হয়ে ওই গ্রামের কয়েকটি পরিবার চরম মানবেতর জীবনযাপন করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বেশ কয়েক বছর ধরে গোপালপুর আদিবাসীপাড়ার বাসিন্দা বিমল উরাও গ্রæপের সঙ্গে একই গ্রামের বাসিন্দা আব্দুল বারিক গ্রæপের মধ্যে বসতবাড়ির সীমানা ও জমিজমার রেকডর্-সংক্রান্ত বিষয়ে বিরোধসহ আদালতে মামলা মোকদ্দমা চলে আসছে।

এরই জের ধরে গত ২৩ সেপ্টেম্বর বিকালে স্থানীয় এক প্রভাবশালী কুচক্রি মহলের মদদে বিমল উরাও তার লোকজন নিয়ে ওই গ্রামে চলাচলের একমাত্র রাস্তায় বঁাশ-কাঠের খুঁটি পুঁতে রাস্তা বন্ধ করে দেয়। যে কারণে ওই রাস্তা দিয়ে বতর্মানে প্রতিদিনের ন্যায় স্থানীয় লোকজনের গোপালপুর মাদ্রাসা মোড়সহ স্কুল-মাদ্রাসাগামী, ছাত্রছাত্রী, ভ্যান-রিকশা, ট্রলি, ভুটভুটি চলাচলে চরম দুভোের্গর সৃষ্টি হয়েছে।

গ্রামবাসী অভিযোগ করেন, তারা প্রায় ৩০-৪০ বছর ধরে ওই রাস্তা দিয়ে চলাচল করে আসছে। হঠাৎ করে তা বন্ধ করে দেয়ার কারণে বতর্মানে তারা পরিবার-পরিজন নিয়ে নিজবাড়ি থেকে রাস্তায় উঠতে পারছেন না। বিশেষ করে রাস্তায় খুঁটি পুঁতে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী মহলের লোকজন ভুক্তভোগীদের চলাচলে ভয়ভীতিসহ বঁাধা প্রদান করছে। ভুক্তভোগী ওই পরিবারগুলো তাদের এ সমস্যার সুষ্ঠু সমাধানে স্থানীয় প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন।

এদিকে ওই গ্রামের বিমল উরাও বলেন, ‘ওই রাস্তা আমাদের পৈতৃক সম্পত্তির ওপর আছে। তাই আমরা তা ঘিরে দিয়েছি। আমাদের সমস্যার সমাধান হলে রাস্তাও ছেড়ে দিব।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14851 and publish = 1 order by id desc limit 3' at line 1