শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এসএসসির ফরম পূরণে দ্বিগুণ অথর্ আদায়!

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা
  ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে বোডের্র নিধাির্রত ফির চেয়ে দ্বিগুণের বেশি অথর্ আদায় করছে বিদ্যালয়গুলো। ফরমে পূরণে বোডের্র নিদের্শনা অগ্রাহ্য করে ৩ হাজার থেকে সবোর্চ্চ ৪ হাজার টাকা পযর্ন্ত আদায় করা হচ্ছে। কিন্তু অথর্ গ্রহণের কোনো রসিদ দেয়া হয়নি। এতে বিপাকে পড়েছেন অভিভাবক ও শিক্ষাথীর্রা। ভুক্তভোগীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। তবে শিক্ষকরা বলছেন, ৩ মাসের বিশেষ পাঠদান ও ৩ মাসের অগ্রিম বেতন বাবদ অতিরিক্ত টাকা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোডর্ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণ ফি নিধার্রণ করেছে। বিজ্ঞান বিভাগে এক হাজার ৮৩৫ টাকা এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে এক হাজার ৭১৫ টাকা। কিন্তু সরকারি নিদের্শ অমান্য করে নানা অজুহাতে বাড়তি ফি আদায় করছে স্কুলগুলো। আখাউড়া উপজেলায় ১টি সরকারি উচ্চ বিদ্যালয়সহ ১৬টি মাধ্যমিক বিদ্যালয়ে গত ৭ নভেম্বর থেকে এসএসসির ফরম পূরণ শুরু হয়।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নিবার্হী কমর্কতার্ মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, বোডর্ কতৃর্ক নিধাির্রত ফি রশিদের মাধ্যমে লেনদেনের নিদের্শ দেয়া হয়েছে স্কুলগুলোতে। লেনদেনের ক্ষেত্রে কেউ অসৎ উপায় অবলম্বন করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22388 and publish = 1 order by id desc limit 3' at line 1