শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে তিনশ' অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী প্রতিনিধি
  ২৫ আগস্ট ২০১৯, ০০:০০
নোয়াখালীর সোনাপুরে খালের ওপর অবৈধভাবে গড়ে তোলা তিন শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয় -যাযাদি

নোয়াখালী জেলা শহরের সোনাপুর এলাকায় দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন ও অসহনীয় যানজট দূর করার লক্ষ্যে সেনাবাহিনীর অংশগ্রহণে খাল ও সড়ক দখল করে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শনিবার সকাল থেকে শহরের সোনাপুর জিরো পয়েন্ট থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড ছাড়াও বিপুলসংখ্যক পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

এ সময় সোনাপুর জিরো পয়েন্ট থেকে দক্ষিণ দিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও পশ্চিম দিকে সোনাপুর-সুবর্ণচর সড়কের পাশে খালের ওপর দীর্ঘদিন থেকে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা অফিস, পরিবহন মালিক-শ্রমিকদের কার্যালয়, ক্লাবসহ বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় নোয়াখালী পৌরসভা, পিডিবি ও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। দীর্ঘদিন পর অবৈধ স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে জলাবদ্ধতা ও যানজট থেকে সোনাপুরবাসীকে মুক্ত করার উদ্যোগ নেয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন সাধারণ লোকজন। তারা উদ্ধারকৃত জায়গা আর যাতে কেউ বেদখল করতে না পারে সেজন্য কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

এ ব্যপারে নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খাঁন সোহেল বলেন, 'অবৈধ দখলদাররা কে কোন দলের বা কতটা ক্ষমতাবান-ক্ষমতাহীন তা বিবেচনার সুযোগ নেই। তবে, এতে কেউ ক্ষতিগ্রস্ত হলে তাদেরকে পুনর্বাসনের বিষয়ে জেলা প্রশাসনের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে একটা কিছু করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63857 and publish = 1 order by id desc limit 3' at line 1