শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শেরপুরে অলি-গলিতে আবর্জনার ভাগাড়

নতুনধারা
  ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

শেরপুর (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শেরপুর পৌর কর্তৃপক্ষ নিয়মিত পরিষ্কার না করায় শহরের রাস্তাগুলো এখন ময়লা-আবর্জনার স্তূপ ও মশার প্রজননকেন্দ্রে রূপ নিয়েছে। এ দিকে রাস্তায় কোনো ডাস্টবিন না থাকায় ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। তাই রাস্তার মোড় এখন অনেকটা আবর্জনার স্তূপে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, পৌর এলাকার বিভিন্ন মহলস্নার বাসিন্দারা রাস্তায় কোন ডাস্টবিন না থাকায় বাড়ির আবর্জনা যত্রতত্র ফেলা হচ্ছে। এ কারণে শেরপুর পৌর শহরের রাস্তাগুলো এখন ময়লা-আবর্জনার স্তূপ ও মশার প্রজননকেন্দ্রে রূপ নিয়েছে। আর পৌর কর্তৃপক্ষ যেসব ডাস্টবিন নির্মাণ করেছে, সেগুলোও নিয়মিত পরিষ্কার না করায় ময়লা-আবর্জনা উপচে পড়ে রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। দুর্গন্ধে পথচারীরা নাক-মুখ চেপে চলাচল করছেন। অপরদিকে পৌরসভার পাশ দিয়ে বয়ে যাওয়া প্রমত্তা করতোয়া নদীতে ময়লা-অবর্জনা ফেলার কারণে অনেকটা ভরাট হয়ে যাচ্ছে। কিন্তু এসব বিষয় আমলে নিচ্ছে না পৌর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে শহরের বিকাল বাজারের কয়েকজন কাঁচামাল ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বাজারে একটি ডাস্টবিনও নেই। প্রতিদিন যেসব ময়লা-আবর্জনা হয় তা আমাদের টাকা দিয়ে পরিষ্কার করতে হয়। আগে পৌর কর্তৃপক্ষ নিয়মিত ময়লা পরিষ্কার করলেও এখন দুই থেকে তিন মাস পরপর ময়লা-পরিষ্কারের কাজ করেন।

এ ব্যাপারে পৌরসভার সচিব ইমরুস মজিব জানান, তিনি নতুন এসেছেন। তাই কোন কিছু বলতে পারছি না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66211 and publish = 1 order by id desc limit 3' at line 1