logo
সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

রোহিঙ্গাসহ ৪১ জন আটক

স্বদেশ ডেস্ক

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রোহিঙ্গাসহ ৪১ জনকে আটক করেছে। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-

বরিশাল : বরিশালর্ যাব ৮-এর অভিযানে মাদারীপুর জেলার ডাসার থানা এলাকা থেকে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার হয়েছে। বুধবার দুপুরে বরিশাল নগরের রুপাতলীস্থর্ যাব ৮-এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পার্বতীপুর (দিনাজপুর) : পার্বতীপুরে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে রেলওয়ে থানা পুলিশ। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী মশিউর রহমানকে (৩৪) বুধবার সকালে দিনাজপুর জেলা আদালতে পাঠানো হয়েছে।

পোরশা (নওগাঁ) : নওগাঁর পোরশায় ৫০০ গ্রাম গাঁজাসহ জসিম উদ্দিন (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। আটককৃত মাদক ব্যবসায়ী নিতপুর জুগিডাংগা গ্রামের দুরুল হোদার ছেলে।

রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাটে গত মঙ্গলবার রাতে রংপুরর্ যাব-১৩ ইয়াবাসহ ১ ব্যবসায়ীকে আটক করে থানায় সোপর্দ করেছে। এ ঘটনায় রাজারহাট থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের হলে পুলিশ বুধবার সকালে আটককৃতকে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করেছে।

সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহারে ৭০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিলসহ আব্দুল আলীম (৩৭) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটককৃত আলীম উপজেলার কলমুডাঙ্গা চৌমহনীর মো. আলতাফ হোসেনের ছেলে।

শেরপুর : শেরপুরের সদর উপজেলার দিঘারপাড় এলাকা থেকে গোপন বৈঠকের সময় বিপুল পরিমাণ জিহাদি বই, ব্যানার ও দেশীয় অস্ত্রসহ ১৭ জন শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার একটি পরিত্যক্ত গোডাউন থেকে তাদের আটক করা হয়। আটকৃতদের মধ্যে ১১ জন শেরপুর জেলার শ্রীবর্দী ও ৬ জন নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা যায়, সোমবার রাত পৌনে ২টার দিকে শেরপুর সদর উপজেলার দিঘারপাড় এলাকার বলোবলো বাজারের ইসমাইল হোসেন নামের এক ব্যক্তির পরিত্যক্ত গোডাউনে কিছু সন্ত্রাসী গোপন বৈঠক করছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই গোডাউনটি ঘিরে ফেলে পুলিশ।

পরে সন্ত্রাসীদের সংখ্যা বেশি থাকায় অতিরিক্ত পুলিশ নিয়ে অভিযান চালিয়ে রাত পৌনে ৪টার দিকে ওই গোডাউন থেকে ১৭ জন শিবিরকর্মীকে আটক করা হয়। এ সময় সেখান থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, একটি ব্যানারসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয়। আটককৃতদের প্রত্যেকের বয়স ১৮-২২ এর মধ্যে হবে বলে জানিয়েছে পুলিশ। আটককৃতদের আরও জিজ্ঞাসাবাদ করে পরবর্তী আইনগত ব্যাবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে সদর থানার ওসি মো. আব্দুলস্নাহ আল মামুন জানিয়েছে।

রায়পুর (লক্ষ্ণীপুর) : লক্ষ্ণীপুরের রায়পুরে মঙ্গলবার ভোরে উপজেলার সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ী বাজার থেকে ১৫০ পিস ইয়াবাসহ পাচারকারী দেলোয়ার হোসেনকে (৫৫) আটক করে পুলিশ। ধৃত দেলোয়ার ঢাকা দক্ষিন খান থানার একাধিক মাদক মামলার আসামি।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনটে ইয়াবা ট্যাবলেটসহ গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন সরকারের ছেলে ও ইউনিয়ন স্বাস্থ্য সহকারী আব্দুলস্নাহ আল মামুন বাবুকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া পৃথক অভিযান চালিয়ে পালাতক সাজাপ্রাপ্ত আসামিসহ আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো উপজেলার মথুরাপুর ইউনিয়নের শিমুলকান্দি গ্রামের সোলেমান হোসেনের ছেলে ৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি মোমিন হোসেন (৩৫), গোসাইবাড়ী ইউনিয়নের পশ্চিম গুয়াডুহড়ী গ্রামের মৃত রঞ্জু মিয়ার ছেলে রাশেদুল ইসলাম (৩০)।

বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুরের বকশীগঞ্জ থানা পুলিশ মঙ্গলবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. রহমাত আলীসহ তিন জনকে আটক করেছে। থানার এসআই রাজু আহমেদ জানান, বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকা তিন জনকে অভিযান চালিয়ে আটক করা হয়।

সাতকানিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের সাতকানিয়ায় আলোচিত যুবলীগ কর্মী আব্দুল জব্বার হত্যা মামলাসহ তিনটি হত্যা মামলা ও দুটি নাশকতা মামলার পলাতক আসামি মিজানুর রহমানকে গ্রেফতার করেছে সাতকানিয়া থানা পুলিশ। একই সঙ্গে নারী ও শিশু নির্যাতন মামলার অপর আসামি মোহাম্মদ সোহেল ইসলামকেও গ্রেফতার করা হয়। থানার পিএসআই ইয়ামিন সুমন বিষয়টি নিশ্চিত করেছেন।

লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে থানার এসআই বেলাল ও এএসআই মুহাম্মদ শাকিল খাঁনের নেতৃত্বে ১টি পুলিশ টিম বিশেষ অভিযান চালিয়ে ১৪ রোহিঙ্গাকে আটক করে। তারা বাংলাদেশে অনুপ্রবেশ করে উপজেলার পদুয়া ও চরম্বা এলাকায় বসবাস করছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে