শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে মা ও শিশুকে শ্বাসরোধে হত্যা

স্বদেশ ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নোয়াখালীতে পারিবারিক কলহের জেরে মা ও শিশুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। অন্যদিকে টাঙ্গাইলের সখীপুর, নাটোরের গুরুদাসপুর ও বান্দরবানের লামায় তিন লাশ উদ্ধার করা হয়েছে। প্রতিনিধি ও সংবাদদাতার পাঠানো খবর :

নোয়াখালী : নোয়াখালীতে পারিবারিক কলহের জেরে তিন বছরের শিশু সন্তান ও অন্ত:সত্ত্বা মাকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের কাজির চর গ্রামে এ ঘটনা ঘটে। হত্যায় জড়িত অভিযোগে থাকার অভিযোগে নিহত গৃহবধূর শ্বশুরকে আটক করেছে পুলিশ।

নিহতদের স্বজনরা জানান, কালাদরাপ ইউনিয়নের পশ্চিম শুল্লকিয়া গ্রামের আবুল কালামের মেয়ে ফারহানা আক্তার পান্না(২৪) ও আন্ডারচর ইউনিয়নের কাজির চর গ্রামের আইউব আলীর ছেলে মো: সুমনের (৩২) মধ্যে বিয়ে হয়। শারমিন আক্তার নামে তাদের তিন বছরের একটি কন্যা সন্তার রয়েছে।

ফারজানার বাবা আবুল কালামের অভিযোগ, বিয়ের পর থেকে শ্বশুর বাড়িতে নানা অজুহাতে পান্নার ওপর নির্যাতন চালানো হতো। শনিবার দুপুরে উপজেলার শ্বশুর, দেবর ও ননদ মিলে পান্নাকে মারধরের পর গলাটিপে হত্যা করে। এ সশয় পান্নার শিশু সন্তান শারমিন আক্তার কান্নাকাটি করলে করলে তাকেও শ্বাসরোধে হত্যা করে তারা।

সুধারাম মডেল থানার ওসি মো: নবীর হোসেন জানান, খবর পেলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠায়। এ ঘটনায় নিহত পান্নার শ্বশুর আইয়ুব আলীকে আটক করা হয়েছে। এ ব্যপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সখীপুর(টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখীপুরে ৫ মাস বয়সি এক নবজাতকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার সন্ধ্যা ৭টার দিকে সখীপুর পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের সৌখিন মোড় এলাকার আবদুল জলিলের ভাড়াটিয়া বাসার টয়লেট থেকে ওই লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই নবজাতকের মা স্বামী পরিত্যক্ষা আর্জিনা বেগমকে (৩০) গ্রেফতার করা হয়েছে। নবজাতকের লাশ ময়নাতদন্ত ও ডিএনএ পরিক্ষার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বলেন- নবজাতকের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত ও ডিএনএ পরিক্ষার জন্য টাঙ্গাইল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নবজাতকের মাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নাটোর : নাটোরের গুরুদাসপুর থেকে ছইরুদ্দিন সরদার নামের এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার উপজেলার বিয়াঘাট ইউনিয়নের জ্ঞানাদা গ্রামের তারেক মন্ডলের শ্বশুড় বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ছইরুদ্দিন সরদার চাঁচকৈড় মধ্যমপাড়া গ্রামের মৃত রহমান সরদারের ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তারেক মন্ডল ও তার শ্বশুর আমিন মন্ডলকে আটক করা হয়েছে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম ও নিহতের পরিবারের সদস্যরা জানান, উপজেলার বিয়াঘাট ইউনিয়নের জ্ঞানাদা গ্রামের তারেক মন্ডলের কাছ থেকে ছইরুদ্দিন ৩০ হাজার টাকা সুদের উপর ধার করেন। সেই টাকা সুদে আসলে ৯০ হাজার টাকায় দাঁড়ায়। এখন ছউরুদ্দিন সেই টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়। এমতাবস্থায় তারেক টাকা আদায় করার লক্ষ্যে বৃহস্পতিবার ছইরুদ্দিন সরদারকে ধরে নিয়ে গিয়ে তার শ্বশুড় আমিন মন্ডলের বাড়ীতে আটকে রাখে। এদিকে ছইরুদ্দিন বাড়ীতে ফিরে না আসায় পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় তার খোঁজ খবর করতে থাকে। কিন্তু দুই দিনেও কোন খোঁজ পাওয়া যায়নি। পরে রবিবার সকালে ছইরুদ্দিনের মরদেহ তারেকের শ্বশুড় বাড়ীর একটি কক্ষে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। নিহতের পরিবারে দাবি, সুদের টাকার জন্য ছইরুদ্দিনকে হত্যা করা হয়েছে। লামা (বান্দরবান) : বান্দরবানের লামায় গলায় ফাঁস লাগিয়ে সাহ্নাংপ্রম্ন মার্মা (৪৪) নামের এক গৃহবধু আত্মহত্যা করেছেন। রবিবার ভোরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বদুরঝিরি নয়াপাড়ায় এলাকায় এ ঘটনা ঘটে। সাহ্নাংপ্রম্ন মার্মা বদুরঝিরি নয়াপাড়ার বাসিন্দা ক্যচিংহ্লা মার্মার স্ত্রী। নিহত স্বামী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনা স্থালে গিয়ে লাশ উদ্ধার করে।

সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাতে সাহ্নাংপ্রম্ন মার্মা ও তার সাত বছর বয়সী ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়ে। রাতে কোন এক সময় সাহ্নাংপ্রম্ন মার্মা ঘরের খুঁটির সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। রবিবার ভোরে তার ছেলে ঝুলত অবস্থায় মাকে দেখতে পেয়ে তার পিতা ক্যচিংহ্লা মার্মাকে জানান। ক্যচিংহ্লা মার্মা ঘরে গিয়ে স্ত্রীর লাশ ঝুলতে দেখে পুলিশে খবর দেন।পুলিশ গিয়ে ঝুলত অবস্থায় গলায় ফাঁস লাগিয়ে ঝুলত নারীর লাশ উদ্ধার করে।

আত্মহত্যার সত্যতা নিশ্চিত করে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, সাহ্নাংপ্রম্ন মার্মার আত্মহত্যার কারন এখনো জানা যায়নি, লাশের প্রাথমিক সুরত হাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66916 and publish = 1 order by id desc limit 3' at line 1