শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কালাইয়ের মরণফাঁদ দুর্গাপুর ব্রিজ

নতুনধারা
  ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০

কালাই (জয়পুরহাট) সংবাদদাতা

জয়পুরহাটের কালাই উপজেলার পাঠানপাড়া-মোসলেমগঞ্জ ভায়া কিচক সংযোগ সড়কে এলজিইডির অর্থায়নে নির্মিত দুর্গাপুর ব্রিজটি যেন মরণফাঁদ। ব্রিজের মাঝখানে ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে এলাকাবাসী। যে কোন সময় দুর্ঘটনা ঘটে জানমালের ক্ষয়ক্ষতি হতে পারে। ১৩ কিলোমিটারের রাস্তা ঘুরে আসতে হচ্ছে ৩৭ কিলোমিটার। গুণতে হচ্ছে অতিরিক্ত টাকা। এলাকাবাসী দ্রম্নত একটি নতুন ব্রিজ দাবি করেছেন।

এলাকার পূর্বকৃষ্টপুর গ্রামের ছাইদুর রহমান ও সাইফুল ইসলাম, শ্রীপুর গ্রামের অটোভ্যান চালক আতিকুল ইসলাম ও রকিসহ অনেকে জানান, পাঠানপাড়া-মোসলেমগঞ্জ ভায়া কিচক সংযোগ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সড়কের উভয় পাশে আছে তিনটি হিমাগার, ১৫-২০টি শিক্ষাপ্রতিষ্ঠান, ১৫-১৬টি রাইস মিল, একটি তেলের পাম্প এবং অন্তত ১০টি হাট। সড়কটির দুর্গাপুর ব্রিজটি গত ৪ তারিখ ভেঙে যাওয়ায় নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। তারা দ্রম্নত সমস্যার সমাধানের করেন। মান্দাইয়ের আলু ব্যবসায়ী রাসেদুল ইসলাম এবং মেসলেমগঞ্জহাটের আলু ব্যবসায়ী এনামুল ও লবিজ উদ্দিন জানান, দুর্গাপুর ব্রিজটি ভেঙে যাওয়ায় তারা ব্যবসায়িক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আলু বোঝাই ট্রাক নিয়ে ১৩ কিলোমিটারের পথ ঘুরে আসতে হচ্ছে ৩৭ কিলোমিটার হয়ে। অতিরিক্ত ২০ কিলোমিটার ঘুরে আসতে গুণতে হচ্ছে অধিক টাকা, অপচয় হচ্ছে সময়।

এলজিইডির উপজেলা প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, বিষয়টি জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি ইউএনও এবং উপজেলা চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন। তাছাড়া ওই স্থানে নতুন ব্রিজ হওয়ার কথা আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71014 and publish = 1 order by id desc limit 3' at line 1