logo
মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, বগুড়া   ১০ নভেম্বর ২০১৯, ০০:০০  

বগুড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ময়লার ভাগাড়

বগুড়া শহরের সেউজগাড়ি এলাকায় ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে সড়কের পাশে পৌরসভার স্থায়ী ভাগাড় (আবর্জনা ফেলার সাব ডাম্পিং স্টেশন) চালু করায় শিক্ষাপ্রতিষ্ঠানসহ এলাকার লোকজন উদ্বেগ প্রকাশ করেছে। ভাগাড়ের কারণে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাদান ব্যাহত হওয়াসহ এলাকার পরিবেশ দূষণ হচ্ছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

পৌরসভা সূত্রে জানা গেছে, চলতি মাস থেকে এই ডাম্পিং স্টেশন ব্যবহার শুরু হয়েছে। এখান থেকে ময়লা আবর্জনা ট্রাকে করে শহরের বাইরে মূল ডাম্পিং স্টেশনে ফেলা হচ্ছে। দেড় লক্ষাধিক টাকা ব্যয়ে এটি নির্মাণ করা হয়। এলাকাবাসী জানিয়েছেন, সেউজগাড়ি পানির ট্যাংক সংলগ্ন স্থানে এই ভাগাড় নির্মাণ করার সময়ই পৌর কর্তৃপক্ষের নিকট আপত্তি জানিয়েছেলেন। তবে কোনো লাভ হয়নি। নির্মাণ শেষে প্রায় ২ সপ্তাহ ধরে এখানে ময়লা ফেলা হচ্ছে। এই সাব ডাম্পিং স্টেশনের ১শ' গজের মধ্যে ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান এবং সরকারি গ্রন্থাগার রয়েছে। এগুলো হলো- বগুড়া সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়, সূত্রাপুর প্রাথমিক বিদ্যালয়, জলেশ্বরীতলা প্রাথমিক বিদ্যালয় এবং উডবার্ন সরকারি গ্রন্থাগার।

জলেশ্বরীতলা সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম জানান, ময়ালা আবর্জনা ফেলার সাব ডাম্পিং স্টেশনটি চালু হওয়ার পর থেকে তারা দুর্গন্ধে অস্বস্তিকর অবস্থায় রয়েছেন।

এলাকাবাসীর পক্ষ থেকে ইতিপূর্বে একটি অভিযোগ দেয়ার কথা স্বীকার করে পৌরসভার সহকারী প্রকৌশলী আবুজাফর রেজা জানান, এটি যেন পরিবেশের কোনো ক্ষতি না করে সে বিষয়ে আরও সতর্ক থাকা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে