logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা   ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

চাটখিল ফায়ার সার্ভিস স্টেশন জনবল সংকটে

নোয়াখালীর চাটখিল ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনের এক বছর পূর্ণ হলেও এখনো প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি নেই। এতে করে ফায়ার সার্ভিসের কার্যক্রম ব্যাহত হচ্ছে। ফলে এলাকাবাসী কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা সদর থেকে ২ কিলোমিটার পশ্চিমে পরকোট ইউনিয়নের পরকোট গ্রামে ২০১৫ সালে ফায়ার সার্ভিস স্টেশনটি স্থাপিত হয়। এর ৩ বছর পর ২০১৮ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্টেশনটির উদ্বোধন ঘোষণা করেন। এরপর থেকে পর্যায়ক্রমে কিছু জনবল ও সরঞ্জামাদি দিয়ে কার্যক্রম শুরু হয়। কিন্তু এখনো প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি না আসায় জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

চাটখিল ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, এখানে ২৭ কর্মকর্তা ও কর্মচারীর পদ থাকলেও বর্তমানে কর্মরত আছেন মাত্র ১৫ জন। এ ১৫ জনই আবার ডেপুটেশনে আছেন। এছাড়া প্রয়োজনীয় সরঞ্জামাদির মধ্যে হাইড্রোলিক জগ, বিবিধ এপারেটর্স, স্পেটর, চেঞ্জর নেই। তাই জনবল ও প্রয়োজনীয় সরঞ্জামাদির অভাবে তারা কাঙ্ক্ষিত সেবা দিতে পারছেন না।

চাটখিল ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. ইয়াছিন বলেন, জনবল সংকট ও সরঞ্জামাদির সমস্যার কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ব্যাপারে বৃহত্তর নোয়াখালী ফায়ার সার্ভিসের দায়িত্বে থাকা কর্মকর্তা জসিম উদ্দিন জানান, চাটখিলে এখনো স্থায়ীভাবে কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়নি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে