logo
রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৬

  আবেদুল হাফিজ, রংপুর   ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

রংপুর বিআরটিসির আয় দ্বিগুণ বৃদ্ধি

রংপুরে রোড ট্রান্সপোর্ট করপোরেশন (বিআরটিসি) বাস ডিপো এখন লাভের মুখ দেখছে। বেড়েছে আগের চেয়ে আয় দ্বিগুণের বেশি। পরিশোধ করা হচ্ছে দীর্ঘদিনের বকেয়া। দেয়া হচ্ছে প্রভিডেন্ট ফান্ডের টাকা। আবার চালু হচ্ছে বন্ধ হয়ে যাওয়া রুট।

বিআরটিসি ডিপো সূত্র জানায়, রংপুর ডিপো থেকে ২২টি রুটে ৪৮টি বাস চলাচল করছে। এর মধ্যে পুরনো ২২টি, নতুন ১৮টি ও দ্বিতল বাস রয়েছে ৮টি। বাসগুলো রংপুর-পঞ্চগড়, রংপুর-পিরোজপুর, ঠাকুরগাঁয়ের হরিপুর-চাঁপাইনবাবগঞ্জ, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী-চাঁপাইনবাবগঞ্জ, কুড়িগ্রাম-সাতক্ষীরার লক্ষ্ণীপাশা, কুড়িগ্রাম-গোপালগঞ্জ, পঞ্চগড়-খুলনার মংলা, লালমনিরহাটের বুড়িমারী-যশোরের বেনাপোল পোর্ট, রংপুর-দিনাজপুরের রানীশনকৈল, কুড়িগ্রামের চিলমারী-দিনাজপুরের দেবীগঞ্জ, পঞ্চগড়ের টুনিরহাট-গাইবান্ধা, রংপুর-নীলফামারীর সাকেয়া এবং রংপুরের পীরগঞ্জ হতে পাগলাপীর। এদিকে নতুন করে চালু হচ্ছে বন্ধ থাকা রংপুর-নীলফামারীর চিলাহাটি, রংপুর-লালমনিরহাটের বুড়িমারী, রংপুর-রাজশাহীর কানসার্ট, পঞ্চগড় দেবিগঞ্জ হয়ে নেত্রকোনা, নীলফামারী থেকে রংপুরের শঠিবাড়ি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রংপুর ডিপোতে বর্তমানে কর্মরত আছে ১৭৮ কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক। তাদের ১৭ মাসের ২ কোটি ৪০ লাখ টাকা বকেয়া বেতন ছিল। ইতোমধ্যে ৫০ লাখ টাকা বকেয়া পরিশোধ করা হয়েছে। দেয়া হয়েছে প্রভিডেন্ট ফান্ডের ১২ লাখ টাকা। মাসের বেতন সময়মতো দেয়া হবে বলে জানিয়েছেন ডিপো কর্মকর্তা গোলাম ফারুক।

তিনি জানান, এখন ফান্ডে যে টাকা রয়েছে তাতে প্রতি মাসের বেতন দিয়েও অল্প অল্প করে বকেয়া পরিশোধ করা যাবে। রংপুরের ডিপো এখন লাভের মুখ দেখছে, যা আগে কখনও ছিল না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে