logo
বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২০ জানুয়ারি ২০২০, ০০:০০  

বাল্যবিবাহ বন্ধে ইউএনও নাসরিনের সফলতা

বাল্যবিবাহ বন্ধে ইউএনও নাসরিনের সফলতা
নাসরিন আকতার
আ. রাজ্জাক শেখ, রূপসা (খুলনা)

উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে খুলনার রূপসায় যোগদানের পর শতাধিক বাল্যবিবাহ বন্ধসহ বিভিন্ন কর্মকান্ডে ইতোমধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছেন নাসরিন আকতার। যে কারণে জনগণের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন এই ইউএনও।

জানা যায়, নাসরিন আকতার ২০১৯ সালের ২৬ আগস্ট খুলনার রূপসা উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। তিনি দায়িত্ব নিয়ে রূপসা উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজান। দীর্ঘদিনের পুঞ্জীভূত অনিয়ম-দুর্নীতি দূর করে একটি আধুনিক জনপদ গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে গেছে উপজেলা প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র।

তিনি যোগদানের পর উপজেলায় শতাধিক বাল্যবিবাহ বন্ধ করেছেন। এ ছাড়াও পারিবারিক কলহ-বিবাদ, জমিজমা, রাস্তা-ঘাট-সংক্রান্ত অসংখ্য বিরোধ নিস্পত্তি করে জনবান্ধব পরিবেশ সৃষ্টি করেছেন। তিনি প্রায় শতাধিক মামলায় জড়িত আসামিদের বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন এবং ভেজালবিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। বিভিন্ন হাটবাজার, বাসস্ট্যান্ড ও পাবলিক প্যালেসে প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে প্রতি মাসে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করেন। যা অতীতে কেউ পারেনি। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রূপসায় ইউএনও স্বচ্ছতার সহিত কাজ করছেন। তিনি একজন দায়িত্বশীল ইউএনও। সরকারি কর্মকর্তাদের যে কাজ এবং দায়িত্ব, তা তিনি সঠিকভাবে পালন করছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে